যৌতুক না দেওয়ায় স্বামীর বাড়ি ঢুকতে পারছেন না নববধূ

Print

৫ লাখ টাকা যৌতুকের জন্য শ্বশুরবাড়ির স্বীকৃতি পাচ্ছেন না কমলগঞ্জের এক নববধূ। স্বামীর কথা মতো শ্বশুরবাড়ি এসে ঢুকতে চাইলে তার ওপর চালানো হয় নির্যাতন-নিপীড়ন।

জানা যায়, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর কেচুলুটি গ্রামের দরাছত মিয়ার বড়ছেলে সাবেক ইউপি সদস্য আবু বক্কর সিদ্দিকী (৪০)। তিনি একই ইউনিয়নের বড়চেগ গ্রামের আ. রউফের কন্যা শারমিন আক্তার রুজিকে (২৫) গত ৪ সেপ্টেম্বর বিয়ে করেন। কিন্তু তাকে শ্বশুরবাড়িতে না নিয়ে বাবার বাড়িতেই রেখে যান স্বামী। এরপর থেকে শারমিনের বাবার বাড়ি এসে রাত্রিযাপন করতেন আবু বক্কর। স্ত্রী শ্বশুরবাড়ি যেতে চাইলে বিভিন্ন কৌশলে বিষয়টি এড়িয়ে যেতেন। কিন্তু বিয়ের দুইমাস না পেরোতেই যৌতুকের টাকার জন্য নববধূ শারমিন আক্তার রুজির কাছে যৌতুকের ৫ লাখ টাকার জন্য চাপ প্রয়োগ দেয় দেবর মুন্না মিয়া ও তার পরিবার।

শারমিন আক্তার রুজি বলেন, স্বামীর কথা মতো শুক্রবার শ্বশুরবাড়িতে এসে উপস্থিত হলে আমাকে ঘরে ঢুকতে দেওয়া হয়নি। আমি আমার অধিকার চাওয়ায় অকথ্য ভাষায় গালাগালি করা হয়েছে। আমার ওপর চালানো হয়েছে নির্যাতন। যদি যৌতুকের ৫ লাখ টাকা দিতে না পারি তাহলে আমাকে শ্বশুরবাড়ি থাকতে দেওয়া হবে না বলে হুমকি দিচ্ছেন দেবর ও শ্বাশুড়ি।

‘বিচার-সালিশের রায় আমার শ্বশুরবাড়ির লোকজনদের পক্ষে। আমার পাশে দাঁড়ানোর মতো কেউ নেই। আমি আমার বিয়ের স্বীকৃতি চাই।’

শারমিনের অভিযোগ, শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে সে প্রথমবারের মতো শ্বশুরবাড়িতে উঠতে চাইলে তাকে ঘরের ভেতরে ঢুকতে না দিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে শ্বশুরবাড়ির লোকজন। শারমিন নিরুপায় হয়ে শ্বশুরবাড়ির প্রবেশমুখে রাত পর্যন্ত বসেছিলেন। পরে ওই রাত থেকে স্বামীর বাড়ির পাশের একটি বাড়িতে আশ্রয় নিয়ে আছেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com