যৌনপল্লীতে পাচার হচ্ছে নাবালিকারা, খাচ্ছে গরুর ট্যাবলেট

Print

ভালোবাসার ফাঁদে ফেলে বা বিদেশে পাঠানোর লোভ দেখিয়ে অপ্রাপ্ত বয়স্ক অনেক মেয়েকেই নিয়ে যাওয়া হচ্ছে দেশের যৌনপল্লীগুলোতে।

সেখানে এসব অসহায় মেয়েকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হয়। যৌনকর্মে বাধ্য করতে তাদের খাওয়ানো হয় গরু মোটাতাজা করার ট্যাবলেট।

জানা গেছে, ভালোবাসা ও বিদেশে চাকরির নামেই মেয়েরা প্রতারণার শিকার হচ্ছেন না। প্রত্যন্ত অঞ্চলের অতিদরিদ্র পরিবারের সদস্যরা কখনও কখনও অর্থের লোভে মেয়েদের বিক্রি করে দেন।

জানা গেছে, ফরিদপুরে সরকার অনুমোদিত যৌনপল্লীতে নতুন আসা যৌনকর্মীদের স্টেরয়েড ট্যাবলেট সেবনে বাধ্য করা হয়। এসব ট্যাবলেট সাধারণত গরুকে খাওয়ানো হয়৷ গরুর স্বাস্থ্য বাড়াতে ব্যবহার করা এই ট্যাবলেট মানুষের দেহের জন্য ক্ষতিকর৷

একাধিক যৌনপল্লীর মালিক নাবালিকাদের, বিশেষ করে ১২-১৪ বছর বয়সী মেয়েদের স্বাস্থ্য ভালো করতে বিশেষ ধরনের ইনজেকশন ব্যবহার করেন।

২০১০ সালে আন্তর্জাতিক একটি সংস্থার সমীক্ষায় জানা গেছে, দেশের প্রায় ৯০ শতাংশ যৌনকর্মী ওরাডেক্সন বা অন্যান্য স্টেরয়েড ট্যাবলেট নিয়মিত গ্রহণ করেন৷ তাদের গড় বয়স ১৫-৩৫ বছর৷ দেশে আনুমানিক দুই লাখ যৌনকর্মী রয়েছেন।

জানা গেছে, ওরাডেক্সন গ্রহণ করার পর শুরুতে মেয়েদের শরীরে চর্বির পরিমাণ বাড়তে থাকে৷ কিন্তু এটি নিয়মিত সেবন করলে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, চামড়ায় ক্ষতের মতো মারাত্মক বিভিন্ন রোগ দেখা দেয়৷

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 104 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com