রংপুরে এরশাদের আসনে বিএনপির কে

Print

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের অনুষ্ঠেয় উপনির্বাচনে বিএনপির প্রার্থী কে হচ্ছেন- এ নিয়ে নানা আলোচনা হচ্ছে। কেন্দ্রীয় নাকি স্থানীয় পর্যায়ের নেতা প্রার্থী হলে দলের জন্য ভালো হবে, তা নিয়েও যুক্তিতর্ক চলছে।

এ অবস্থার মধ্যেই সম্প্রতি অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে রংপুর-৩ উপনির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত হয়। পাশাপাশি প্রার্থী চূড়ান্ত করতে দায়িত্ব দেওয়া হয় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। তবে দলের একটি অংশ মনে করে, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী দেখেই বিএনপির প্রার্থী চূড়ান্ত করা উচিত হবে। যদি পরিবেশ-পরিস্থিতি দেখে মনে হয় নির্বাচন সুষ্ঠু হবে এবং আওয়ামী লীগ হেভিওয়েট প্রার্থী দিচ্ছে, বিএনপিকেও সে অনুযায়ী প্রার্থী চূড়ান্ত করতে হবে।

জাতীয় পার্টির ঘাঁটি বলে বিবেচিত হলেও বিএনপি নেতারা বলছেন, উত্তরাঞ্চলে নির্বাচনের মাঠে এরশাদ যেভাবে ফ্যাক্টর ছিলেন, তার মৃত্যুতে এখন আর সেই অবস্থা থাকবে না। এ হিসাবও রয়েছে বিএনপির। তাদের ধারণা এরশাদবিহীন জাতীয় পার্টিতে ভাঙাগড়া হতে পারে। এদিকেও তাদের নজর থাকবে। যদিও সম্প্রতি কুড়িগ্রামে সাংবাদিকদের এক প্রশ্নে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, জাতীয় পার্টির মধ্যে প্রতিযোগিতা আছে, তবে কোনো দ্বন্দ্ব নেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com