‘রক্ত রক্ত খেলা’ নয়, শান্তির পথে হাঁটুন

Print

জাতিসংঘে প্রদত্ত ভাষণে পরমাণু যুদ্ধের আভাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পরোক্ষভাবে ভারতকে গুঁড়িয়ে দেয়ার হুশিয়ারি দিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই তা নিয়ে গোটা বিশ্বে তোলপাড় সৃষ্টি হয়েছে।

পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনায় মেতে উঠেছেন ভারতীয় ক্রিকেটাররা। এবার তাতে শামিল হলেন সাবেক বাঁহাতি পেসার ইরফান পাঠান।

সোশ্যাল মিডিয়া টুইটারে তিনি লিখেছেন, জাতিসংঘে ভাষণে ভারতকে পারমাণবিক যুদ্ধের হুমকি দিয়েছেন ইমরান খান। স্বভাবতই একজন বিশ্ববিখ্যাত ক্রীড়াবিদের বক্তব্যে ‘রক্ত রক্ত খেলা’ ইন্দো-পাকিস্তান সম্পর্কে আরও বিভেদ সৃষ্টি করবে। একজন অনুসারী হিসেবে আমি তার কাছে শান্তি তরান্বিত করার আশা করি।

গেল ৫ আগস্ট সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মীরিদের বিশেষ অধিকার কেড়ে নেয় ভারতীয় সরকার। এর পর থেকে সেখানে যুদ্ধাবস্থা বিরাজ করছে। অবরুদ্ধ হয়ে রয়েছেন লাখো কাশ্মীরি। তাই ভূস্বর্গে শান্তি আনয়নের কথা বলেন ইমরান খান। এ জন্য পাকিস্তান সরকার সবকিছু করতে প্রস্তুত বলে হুশিয়ারি দেন তিনি।

তবে ভারত বলছে ভিন্নকথা। কেন্দ্রীয় সরকারের দাবি, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। কিন্তু পাকিস্তান মনে করছে, কাশ্মীরে ব্যাপক মানবাধিকার লঙ্ঘন হয়েছে। শুরু থেকেই কাশ্মীরি ভাই-বোনদের নৈতিক সমর্থন দিয়ে আসছে পাক সরকার।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও বিশ্বকে তা স্মরণ করে দিয়েছেন ইমরান। ওই অধিবেশনে প্রতি দেশের জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ ছিল। সেখানে এর চেয়ে বেশি সময় ধরে ভাষণ দিয়েছেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 60 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com