রবিবার শেষ হচ্ছে কুবিতে ভর্তি আবেদন; বাড়ছে না সময়সীমা

Print
মাহফুজ কিশোর, কুবি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে রবিবার (৩০ সেপ্টেম্বর)। গত (০১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই আবেদন রবিবার (৩০ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত চলবে। আবেদনকারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১০ নভেম্বর।
এ বছর আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর নতুন করে আবেদনের জন্য সময়সীমা বাড়ানোর সম্ভাবনা নেই বলে জানান ভর্তি পরীক্ষা সংক্রান্ত কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. মো: আবু তাহের। তিনি বলেন, চলমান আবেদন শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর (রবিবার)। নতুন করে আবেদনের সময় বাড়ানোর সম্ভাবনা নেই।
ভর্তি পরীক্ষার জন্য যোগ্য যে কেউ টেলিটক মুঠোফোনের মাধ্যমে ভর্তি আবেদন করতে পারবে। এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ইউনিটে আবেদনকারীর এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ৬.৫০ এবং ‘বি’ ( কলা, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদ)  ও সি ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) সর্বনিম্ন জিপিএ ৬.০০ থাকতে হবে।
২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ে মোট ১৯টি বিভাগে ১০৪০ জন শিক্ষার্থী এ বছর ভর্তি হওয়ার সুযোগ পাবে। এছাড়াও কোটাভিত্তিক আসনে আরও ৫৯ জন ভর্তি হতে পারবে যা মোট আসনের অতিরিক্ত বলে গণ্য হবে।
ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট ও হেল্পলাইন নাম্বার ০১৫৫৭-৩৩০৩৮১/ ০১৫৫৭-৩৩০৩৮২ থেকে জানা যাবে।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 122 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com