রসুনের বহু গুণ, ধরে রাখে সৌন্দর্য আর যৌবন

Print
রসুনের বহু গুণ, ধরে রাখে সৌন্দর্য আর যৌবন

রসুনকে গরিবের পেনিসিলিন বলা হয়ে থাকে। কথাটি শুধু কথার কথা নয়। রসুনের মধ্যে এমন সব গুনাগুন আছে যা একজন মানুষের জীবনে মহোষধি হিসেবে কাজ করতে পারে। বিশেষত, শারীরিক সৌন্দর্য ও যৌবন ধরে রাখতে কিংবা হারানো যৌবন ফিরে পেতে রসুনের জুড়ি মেলা ভার। এছাড়াও নানার রোগের কার্যকর ওষুধ হিসেবেও রসুনের ব্যবহার হয়ে থাকে।

আজকাল খবরের কাগজ খুললেই চোখে পড়ে বিবাহবিচ্ছেদের রমরমা খবর। কারণ হিসেবে বেশিরভাগ ক্ষেত্রেই উল্লেখ করা হয় দাম্পত্য কলহের কথা। কিন্তু এই দাম্পত্য কলহ কেন হয়- শুধু কি বৈষয়িক চাহিদা জন্য, শুধু কি গাড়ি-বাড়ি ধনদৌলতের জন্য? না, বরং স্বামী-স্ত্রীর স্বাভাবিক সম্পর্ক পারস্পরিক চাওয়া-পাওয়াগুলো যখন অতৃপ্ত থেকে যায় তখনও এই দাম্পত্য অশান্তি দেখা দেয়। যার পরিণাম বিচ্ছেদ।

কিন্তু আপনি চাইলে যৌবনে রাজটীকা পরাতে পারেন। কীভাবে? উত্তরটাও সহজ। এক কোয়া রসুন আপনার হারানো যৌবন শক্তি ফিরিয়ে দিতে পারে। স্ত্রীর প্রতি আপনাকে করে দিতে পারে আরও উদ্দীপিত আরও আবেদনময়।

যৌবন ধরে রাখতে মধু ও লেবুর রসের সঙ্গে প্রতিদিন সকালে এক কোয়া রসুন মিশিয়ে খান। দেখবেন বয়সটা তখন আপনার হাতের মুঠোয় চলে আসবে। তারুণ্য ফিরে পাবেন সকল কাজে।

এই রসুন আবার গ্যাসটিকের রোগী কিংবা যাদের হার্টের সমস্যা আছে তাদের জন্যও দারুণ কার্যকরী। ত্বকের যেকোনও দাগ মুছে ফেলতে ও ত্বককে আরও কোমল করতে রসুনের বিকল্প রসুনই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com