রাজধানীর আরো ২ সড়কে বন্ধ হচ্ছে রিকশা

Print

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তিনটি সড়কে গেলো সপ্তাহে রিকশা চলাচল বন্ধ ঘোষণা করার পর নতুন করে আরো দুটি সড়কে রিকশা বন্ধের ঘোষণা এলো। এবার ঘোষণা এলো ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) থেকে।

আজ (৬ জুলাই) এক ঘোষণায় বলা হয়, আগামীকাল (৭ জুলাই) থেকে ডিএনসিসির আওতাধীন প্রগতি সরণি (কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত) এবং মিরপুর রোডে (গাবতলী থেকে ধানমন্ডি-২৭ পর্যন্ত) রিকশা ও রিকশাভ্যান চলাচল নিষিদ্ধ।

একই সঙ্গে এসব সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করার ঘোষণাও দেওয়া হয়।

গুলশানস্থ ডিএনসিসির নগর ভবনে মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠক থেকে আজ এ ঘোষণা আসে। সেসময় উল্লেখিত সড়ক দুটিতে রিকশা নিয়ন্ত্রণ এবং ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে সবার সহযোগিতা কামনা করেন মেয়র।

সভায় মেয়র বলেন, “রিকশা নিষিদ্ধ নয়, বরং নিয়ন্ত্রণ করা প্রয়োজন। প্রধান সড়কগুলোতে যান্ত্রিক যানবাহনের পাশাপাশি রিকশা এবং অন্যান্য অযান্ত্রিক যানবাহন চলাচল করলে দুর্ঘটনার আশংকা থাকে। তবে প্রধান সড়ক ছাড়া অন্যান্য সড়কে রিকশা এবং অন্যান্য অযান্ত্রিক যানবাহন চলাচল করতে পারে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
bdsaradin24.com