রাণীনগরে মৎসজীবিদের রোপনকৃত ধান নষ্ট করার অভিযোগ

Print

 

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে মৎসজীবিদের রোপনকৃত প্রায় ৩ বিঘা জমির ধান পা দিয়ে মাড়িয়ে ও উপড়ে নষ্ট করেছে। বুধবার সকালে উপজেলার মিরাট ইউনিয়নের বিল মুনছুরে এঘটনাটি ঘটে। এঘটনায় রাণীনগর থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে।

জানা গেছে উপজেলা মিরাট ইউনিয়নের বিল মুনছুরের খাস জমি সরকারী চেকের মাধ্যমে হরিশপুর গ্রামের মৎসজীবিরা দীর্ঘ দিন ধরে চাষ আবাদ করে আসছেন। চলতি ইরি-বোরো মৌসুমে ধান রোপনের পর নিয়মিত পরিচর্যা করে আসছিলেন এরই মধ্যে পুর্ব শত্রুতার জের ধরে মিরাট উত্তর পাড়ার লোকজন বুধবার সকালে রোপনকৃত প্রায় ৩ বিঘা জমির ধান পা দিয়ে মাড়িয়ে ও উপড়ে নষ্ট করেছে।

মসজীবি সমিতির সভাপতি মাহফুজুল হকসহ স্থানীয়রা বলেন, উপজেলা মিরাট ইউনিয়নের বিল মুনছুরের খাস জমি সরকারী চেকের মাধ্যমে হরিশপুর গ্রামের মৎসজীবিরা দীর্ঘ দিন ধরে চাষ আবাদ করে আসছেন। চলতি ইরি-বোরো মৌসুমে ধান রোপনের পর নিয়মিত পরিচর্যা করে আসছিলেন এরই মধ্যে পুর্ব শত্রুতার জের ধরে মিরাট উত্তর পাড়া গ্রামের ইয়াদ আলীর ছেলে হানিফ, আফছারের ছেলে মান্নান, কলিমদ্দীনের ছেলে আনিছুর, মফিজের ছেলে মোফাজ্জল ও তার ভাই মুকুলসহ গ্রামের লোকজন বুধবার সকালে রোপনকৃত প্রায় ৩ বিঘা জমির ধান পা দিয়ে মাড়িয়ে ও উপড়ে নষ্ট করেছে আমরা তাদের বিচার চাই। এবিষয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে বলেও জানান তারা।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এবিষয়ে অমার জানা নেই তবে মামলা বা অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জরিতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com