রান্নার নেশাটাকেই পেশা বানিয়েছি- মৃদুল’স কিচেন এর মৃদুল

Print

মৃদুল রহমান, মৃদুল’স কিচেন মৃদুল বলেন, ইডেন কলেজ থেকে ভূগোল বিষয়ে মাস্টার্স এ ভর্তি হ য়েও শেষ করা হয়নি স্বামীর চেষ্টা আর উৎসাহতে আবার ধানমন্ডি-ল কলেজ থেকে আইন পাস করে ওকালতিকে পেশা হিসেবে বেছে না নিয়ে রান্নার নেশাটাকেই পেশা বানিয়েছি।

আমার পরিবার অতিমাত্রায় ভোজনরসিক। নারী সদস্যদের থেকেই প্রথমে দেখে দেখে রান্না শিখেছি। আরেকজন হচ্ছেন অধ্যাপক সিদ্দিকা কবীর আর ওনার বই রান্না খাদ্য পুষ্টি। আমার বাবা একটা ইলেকট্রনিক অভেন কিনে দিলেন।

এতে বেশিরভাগ বাইরের খাবারই বাসায় তৈরি করতে থাকি। আশপাশের সবাই এতটা পছন্দ করা শুরু করলেন যে, অনেকে আমার তৈরি খাবার কিনে নিতে চাইলেন।২০১৮ সালে আমার এ ব্যবসাটা শুরু করি। এর পর আর থেমে থাকতে হয়নি।আমার এই পথ চলার শুরুটা এতো সহজ ছিলোনা ঠিক এই সময় অনেকেই অনেক বেশি অনুপ্রাণিত করেছে এর মাঝে একটা উল্লেখ যোগ্য নাম femme’s festa মেয়েদের এই গ্রুপটি আর এর এডমিন শান্তু আমাদের কাজের প্রচারণা, সমালোচনা আর প্রশংসা আমাদের সামনে এগিয়ে যেতে অনেক অনেক সাহায্য করেছে।মোট কথা আমি আর আমার মতো অনেক মেয়ে যারা কিছু করতে চায় নিজের পায়ে দাড়াতে চায় তাদের প্রমোট করে femme’s festa

আমি আমার পরিবারের সবাই আমাদের এই স্বপ্নটাকে বাস্তবে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের খাদ্যের গুণগতমান নিয়ে আপস করি না। যারা বাসায় খাবার তৈরির ঝামেলা এড়িয়ে বাইরের খাবার কিন্তু তা ঘরোয়া পরিবেশে তৈরি চান এমন ভোক্তাদের জন্য আমাদের এই প্রচেষ্টা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 174 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com