রাবির লতিফ হলে গড়ে উঠেছে অপরাধীদের সিন্ডিকেট

Print

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক হল নবাব আব্দুল লতিফ। অনেক আগে থেকেই বেশ কয়েকটি ঘটনার জন্য এ হলের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শুরু হয় সমালোচনা। বিভিন্ন ধরণের চুরি, ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতাদের সিট বাণিজ্য, ছাত্র সংগঠনগুলোর মধ্যে সংঘর্ষ, হলের ছাদে-কক্ষে মাদক সেবন ও হত্যাকান্ড এসব বিষয়গুলো নিয়ে পর্যায়ক্রমে সমালোচনার স্বীকার হয় এ হলটি।

অনুসন্ধান বলছে, রাজনৈতিক ছাত্র সংগঠনের নেতাকর্মীদের একটি বড় সিন্ডিকেট এসকল কার্যক্রমের ধারাবাহিকতা এখনো অব্যাহত রেখেছে। তবে বরাবরের মত এ সিন্ডিকেটের কাছে জিম্মি প্রশাসন। যেন তাদের কিছুই করার নেই। ভুক্তভূগীদের নিরবে সহ্য করে যাওয়া ছাড়া কোন উপায় থাকে না।

সূত্রে জানা গেছে, এই সিন্ডিকেট শুধু শিক্ষার্থীদের ব্যবহৃত জিনিসপত্রই চুরি করে না হলের গুরুত্বপূর্ণ মালপত্র ও যন্ত্রপাতি চুরির অভিযোগও রয়েছে। সম্প্রতি হল বন্ধের আগের দিন গত ৭ আগস্ট লতিফ হলের পশ্চিম-উত্তর ব্লকের পশ্চিমের জানালার গ্রিলসহ ২ ইঞ্চির ২০ ফিট লম্বা ৪টি লোহার পাইপ চুরি করে এই চক্রটি। এই জিনিসগুলোর বাজার মূল্য প্রায় এক লাখ টাকা।

হল সংশ্লিষ্টদের কাছে থেকে জানা গেছে, এবিষয়ে গত ৮ আগস্ট মতিহার থানায় একটি অভিযোগপত্র দাখিল করে হল প্রাধ্যক্ষ ড. একরাম হোসেন। এছাড়াও ঘটনার পরের দিন হলে জরুরী মিটিং ডেকে আবাসিক শিক্ষক ড. আব্দুল হালিমকে আহ্বায়ক ও ছালেকুজ্জামানকে সদস্য সচিব করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, শহীদ শামসুজ্জোহা হলের সামনের ১৩ নং গার্ডের দায়িত্বে থাকা কর্মচারী জানান, গত ৭ আগস্ট সন্ধ্যার পরেই হালকা অন্ধকার নেমে আসলে একটি ভ্যানগাড়িতে করে লোহার পাইপগুলো সাজাতে থাকে কয়েজন ব্যাক্তি। পরে সেখানে গিয়ে তিনি তাদের পরিচয় জানতে চাইলে তারা লতিফ হলের ছাত্র বলে পরিচয় দেয় আর সেই প্রহরীকে কাউকে না বলার জন্য হুমকি দেয়। পরে ভয় পেয়ে ঘটনা¯’ল থেকে চলে আসেন তিনি। তবে প্রহরী পাইপবাহী সেই ভ্যানটিকে জোহা হলের সামনে দিয়ে সোজা রাস্তা হয়ে যেতে দেখেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com