ঢাকাবুধবার , ১ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

রিকশাচালকের টাকা কুড়িয়ে পেলো সাংবাদিক

Link Copied!

ঢাকার অতি নিকটেই  সাভার, আর এখানেই বসবাস এক সাংবাদিক বা সংবাদকর্মী বলা চলে।  চলার পথে কুড়িয়ে পাওয়া এক বান্ডিল টাকা নিজের হাতে তুলে দিলেন আর সাথে সাথে ছবি তুলে  পোস্ট করেন তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে। সেই ফেসবুক পোস্টের সূত্র ধরে খোয়া যাওয়া টাকার মালিককেও খুঁজে পাওয়া যায়। এমন মহৎ কাজে সংবাদকর্মী আশরাফ সিজেল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন।
বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে সাভারের রাজাশন এলাকায় ৪২ হাজার টাকার বান্ডিলটি কুড়িয়ে পান সাভারের একাত্তর টিভির সংবাদকর্মী আশরাফ সিজেল।
সঙ্গে সঙ্গে ছবি তুলে নিজের সাথে যোগাযোগ করার আহ্বান জানিয়ে ফেসবুকে পোস্ট করেন।সংবাদকর্মী আশরাফ সিজেল বলেন, ‘আমি দুপুরে ওই রেডিও কলোনি ভাটপাড়া জামসিং মোড় দিয়ে যাওয়ার সময় দেখি একগুচ্ছ টাকা পড়ে আছে। পাশে থাকা এক দোকানি সুবল ঘোষকে দিয়ে টাকা গুনে রাখি। তাকে আমার মোবাইল নম্বর দিয়ে চলে আসি। টাকা যেখানে পাওয়া গেছে, ভুক্তভোগী সেখানে খোঁজ করবে। এভাবে সেই রিকশাচালকের সঙ্গে আমার যোগাযোগ হয়। সত্যতা যাছাই করে বিকেলে তার হাতে টাকা ফিরিয়ে দিই।’

এদিকে টাকা হারিয়ে পাগলপ্রায় রিকশাচালক টাকা খুঁজেই চলেছেন। একপর্যায়ে টাকা ফিরে পাওয়ার আশাই ছেড়ে দেন। ততক্ষণে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে ওই সংবাদকর্মীর পোস্ট শেয়ার করেন অনেকে। সেসব পোস্টের সূত্র ধরে রিকশাচালকের পরিচিত এক লোক জানতে পারেন, রিকশাচালক আরজু মিয়া যে টাকা হারিয়েছেন আশরাফ সেই টাকাটিই কুড়িয়ে পেয়েছেন।

রিকশাচালক আরজু মিয়া বলেন, ‘আমি একটি সমিতি থেকে টাকাটা ঋণ নিয়েছি, নতুন একটি রিকশা কেনার জন্য। আমি প্রমাণ দিয়ে টাকা ফেরত পেয়েছি। এর সঙ্গে আরো টাকা যোগ করে ৬০ হাজার টাকা দিয়ে কেবল নতুন রিকশা কিনলাম। ওই টাকা না পেলে আমার ঠিকই কিস্তি পরিশোধ করতে হতো। আল্লাহ আমাকে বাঁচিয়েছে। ওই সাংবাদিক ভাই ও দোকানদার না হলে হয়তো অন্য কেউ টাকাটা নিয়ে নিত। আমি তাদের জন্য মন থেকে দোয়া করি।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।