রিভেঞ্জ পর্নেও ব্যবসা করছে পর্নহাব

Print

প্রতিশোধমূলক বা রিভেঞ্জ পর্ন থেকেও ব্যবসা করছে পর্ন স্ট্রিমিং সাইট পর্নহাবের মালিকরা। বড় সমস্যা হচ্ছে, এসব ভিডিওর বিরুদ্ধে একবার রিপোর্ট হওয়ার পর সেগুলোকে পুরোপুরি অপসারণ করা যায় না।

রিভেঞ্জ পর্ন বলতে বোঝায়, যেখানে বিনা সম্মতিতে মানুষের ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়া হয়। যার বেশিরভাগই ছড়ানো হয় অনলাইনে। এসবের উদ্দেশ্য থাকে ভুক্তভোগীদের চরম দুর্দশার মধ্যে ফেলা এবং বিব্রত করা।

এই ছবি বা ভিডিওগুলো দুইভাবে ছড়াতে পারে। প্রথমত, ব্যক্তির সাবেক যৌনসঙ্গী ইচ্ছাকৃতভাবে সেটা ছেড়ে দিতে পারে। আবার দুজনেরই অগোচরে তৃতীয় কোনো ব্যক্তি তাদের ডিজিটাল আর্কাইভ অথবা আইক্লাউড থেকে কন্টেন্টগুলো চুরি করতে পারে।

ভূক্তভোগী এক নারী বলেন, তার এমন একটি ভিডিও কেউ অনলাইনে আপলোড করার পর সেটা কয়েক হাজার বার দেখা হয়। এই ঘটনায় তিনি ভীষণভাবে অপমানিত বোধ করছেন।

তবে পর্নহাব বলেছে, তারা রিভেঞ্জ পর্নের তীব্র নিন্দা জানায়। এছাড়া তারা ওই ভূক্তভোগী নারীর কাছ থেকে কোনো অভিযোগ বা ইমেইল পাননি বলেও দাবি করে। তবে ওই নারী চাইছেন, তাকে নিয়ে করা ভিডিওটি যেন নামিয়ে ফেলা হয়।

ঘটনা সম্পর্কে ওই নারীর বক্তব্য, ১৮ মাস আগে পরিবারের সঙ্গে তিনি বেড়াতে বের হয়েছিলেন। সেখানে তিনি তার মোবাইলে কিছু মিসড কল এবং ম্যাসেজ খুঁজতে ফোনটি পরীক্ষা করেছিলেন। এরপর ওই নারীর বোনের প্রেমিক তার ভিডিওগুলো বিশ্বের বৃহত্তম পর্ন ওয়েবসাইট পর্নহাবে খুঁজে পান।

ওই নারীর ভিডিওটি ছিল শীর্ষ দশের তালিকায়। যার ভিউয়ার সংখ্যা ছিল কয়েক লাখ। তিনি বলেন, ‘আমি হতবাক, বিব্রত এবং অপমান বোধ করেছিলাম।’ ওই নারী জানান, তিনি তার সাবেক প্রেমিকের সঙ্গে ছয়টি ভিডিও বানিয়েছিলেন। সম্পর্ক ভাঙার পর সাবেক প্রেমিকই নাকি এসব ভিডিও আপলোড করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com