রোহিতের ক্যাচ ফেলে দিলেন তামিম, যা বললেন মাশরাফি

Print

১৮ রানেই ব্রেক থ্রু পাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু রোহিত শর্মার ক্যাচটি তালুবন্দি করতে পারেননি তামিম ইকবাল। নতুন লাইফ পেয়ে আক্রমণাত্মকে হয়ে ওঠেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

এজবাস্টনের মাঠে তামিম ভারতীয় ওপেনার রোহিত শর্মার সহজ ক্যাচটি না ফেলে দিলে মাত্র ৯ রানেই সাজঘরে ফিরতেন তিনি।

অথচ নতুন জীবন পেয়ে পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬৯ রান সংগ্রহ করেন রোহিত শর্মা। নিজের নামের পাশে আরও ৯৫ রান যোগ করেন রোহিত।

উদ্বোধনী জুটিতে লোকেশ রাহুলকে নিয়ে তার ১৮০ রানের রেকর্ড জুটির ওপর ভর করে বাংলাদেশের বিপক্ষে ৩১৪ রানের পাহাড়সম স্কোর গড়ে ভারত। ২৮ রানে জয় পায় বিরাট কোহলিরা।

এ জয়ে ম্যাচে ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হন রোহিত শর্মাই।

এ কারণেই ক্রীড়া বিশ্লেষকদের অনেকেই ওই ক্যাচ মিসকেই ম্যাচ মিস বলে আখ্যা দিচ্ছেন। তারা বলছেন, তামিম সে সময় ক্যাচটা ধরতে পারলে ম্যাচের গল্পটা অন্যরকমও হতে পারত।

তাই এ ম্যাচে তামিম ইকবালকে খলনায়ক হিসেবেই দেখছেন অনেকে।

যদিও একেবারেই ভিন্নমত দিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এক্ষেত্রে তামিমের পাশেই দাঁড়িয়েছেন তিনি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই মাশরাফি বিষয়টি স্পষ্ট করেন। তিনি বলেন, ‘রোহিতের সেই ক্যাচটা অবশ্যই হতাশাজনক ছিল। তবে ক্রিকেট মাঠে এসব বিষয় হতেই পারে। আমরা এ কারণে তামিমকে দোষ দিতে পারি না। খেলায় তো ক্যাচ মিস হবেই। এটা খেলারই অংশ। মূলত ব্যাটিং ব্যর্থতায় হেরেছি আমরা। বড় কোনো পার্টনারশীপ গড়তে পারিনি আমরা।’

এর পর ভারতের বিপক্ষে হারে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়াতে হতাশার কথাই ব্যক্ত করেন মাশরাফি। তবে সামনে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে ভালো করার আশাব্যক্ত করেন টাইগার অধিনায়ক বলেন, ‘আমরা আমাদের সেরাটা দিয়েই খেলছি। আমাদের সমর্থকরাও দুর্দান্ত। সেমিফাইনালে উঠতে না পারলেও সাকিব, মুশফিক খুব ভাল খেলেছে। আজকের ম্যাচে মুস্তাফিজও ফিরে এসেছে। এটা দলের জন্য আশাব্যাঞ্জক। আশা করছি শেষ ম্যাচে আমরা ইতিবাচকভাবেই টুর্নামেন্টটা শেষ করতে পারব।’

প্রসঙ্গত মঙ্গলবার বিশ্বকাপে ভারতের মতো শক্তিশালী দলকে কাপিয়ে বিদায় নিল বাংলাদেশ। ৩১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে লড়াই করেও হেরে গেলে টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৫০ ওভারে ৩১৪/৯ (রোহিত ১০৪, রাহুল ৭৭, রিশব ৪৮, ধোনি ৩৫, কোহলি ২৬; মোস্তাফিজ ৫/৫৯)।

বাংলাদেশ: ৫০ ওভারে ২৮৬/১০ (সাকিব ৬৬, সাইফউদ্দিন ৫১*, সাব্বির ৩৬, সৌম্য ৩৩, মুশফিক ২৪, লিটন ২২)।

ফল: ভারত ২৮ রানে জয়ী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com