লাল কার্ডের সেঞ্চুরির অপেক্ষায় এই রেফারি

Print

১৯৮৫ সাল থেকে রেফারিং করেন মাইক ডিন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের রেফারি হিসেবে কাজ শুরু করেছেন ২০০০ সাল থেকে। লেস্টার সিটি বনাম সাউদাম্পটন ম্যাচ দিয়ে তাঁর ইপিএলে হাতেখড়ি। সেই ম্যাচে তিনি পকেটে হাত দেননি। কিন্তু তারপর থেকে বেশিরভাগ ম্যাচেই ফুটবলারদের ছেড়ে কথা বলেননি। প্রথম লাল কার্ড দেখিয়েছিলেন নিউক্যাসেল ইউনাইটেডের নলবার্ট সোলানোকে। হাতে বল লেগেছিল নলবার্টের। তারপর থেকে ১৯ বছরের প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে ৪৭২টি ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব সামলেছেন ডিন। আর ৯৯বার লাল কার্ড দেখিয়ে সেঞ্চুরির দোরগোড়ায় তিনি।

চলতি লিগে ১৯ ম্যাচে আপাতত ৯টি লাল কার্ড দেখিয়েছেন ডিন। ক্যারিয়ারে ৯৯টি লাল কার্ডের মধ্যে ৫২টি তিনি সরাসরি দেখিয়েছেন। এছাড়াও ডিন ১৭২১টি হলুদ কার্ড দেখিয়েছেন। আরেক রেফারি মার্টিন অ্যাটকিনসন ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৫৮টি লাল কার্ড দেখিয়েছেন। ডিনের কাছাকাছি আপাতত তিনিই।

ম্যানচেস্টার সিটি ও চেলসির প্রতি একটু বেশিই হয়তো কড়া ডিন। তিনি এই দুই দলের ফুটবলারদের এখনও পর্যন্ত ৯বার লাল কার্ড দেখিয়েছেন। ম্যান সিটি ও চেলসির ম্যাচ রয়েছে আজ রাতে। আর তাতে রেফারিং করবেন ডিন। সেঞ্চুরিটা কি তবে এই ম্যাচেই হয়ে যাবে? সে বিষয়েই এখন চলছে জল্পনা-কল্পনা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com