লুঙ্গি পরে ট্রাক চালালে জরিমানা!

Print

দীর্ঘ সময় ধরে ট্রাক চালাতে হয় বলে চালকদের কাছে লুঙ্গি বেশ জনপ্রিয়। কিন্তু ভারতের উত্তরপ্রদেশের সরকার সেখানকার ট্রাক চালকদের পোশাকে পরিবর্তন আনতে চাইছে। তাই এখন থেকে কেউ লুঙ্গি পরে ট্রাক চালালে তাকে দুই হাজার রুপি জরিমানা দিতে হবে। খবর নিউজ ১৮’র।

সম্প্রতি উত্তরপ্রদেশের বিধানসভায় নতুন মোটরযান আইনের সঙ্গে একটি অতিরিক্ত সংশোধনী জুড়ে দেয়া হয়েছে। এই সংশোধনী অনুযায়ী ফুলপ্যান্টের সঙ্গে শার্ট বা টিশার্ট পরেই ট্রাক চালাতে হবে। আর পায়ে স্যান্ডেলের পরিবর্তে থাকতে হবে জুতা। নতুন এই আইন স্কুল ভ্যান ও সরকারি গাড়ির চালকদের মধ্যেও চালু করা হয়েছে।

এ বিষয়ে লখনৌর এএসপি (ট্রাফিক) পূর্ণেন্দু সিং বলেন, ১৯৮৯ সাল থেকেই পোশাক বিধি লঙ্ঘন করলে ৫০০ রুপি জরিমানা করার রীতি চালু ছিল। এখন সেই জরিমানার পরিমাণ বাড়িয়ে দুই হাজার রুপি করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com