ল্যাম্পপোস্ট থেকে গুলশানে ডুপ্লেক্স, উত্তরায় কমপ্লেক্স

Print

রাজলক্ষ্মী নামেন, রাজলক্ষ্মী। বিমানবন্দর পেরিয়ে সামনে খানিকটা যাওয়ার পর বাসচালকের সহকারী যাত্রীদের দৃষ্টি আকর্ষণ করলেন। গতকাল মঙ্গলবার ভরদুপুরে সেখানে নেমে চোখে পড়ল চিত্রনায়কের স্মৃতিবিজড়িত বিশাল বিপণিবিতানটি—রাজলক্ষ্মী কমপ্লেক্স। প্রাতিষ্ঠানিক কোনো নাম না হয়েও এই জায়গার নামই হয়ে গেছে রাজলক্ষ্মী।

সুবিশাল ভবনের ঠিক ওপরে তাকাতেই ভবনের নামফলকটি নজরে এল। খুব সুন্দর একটি লোগো, কিছু অন্য রকম। প্রথম দেখায় চোখে পড়ে এর বৈশিষ্ট্য। ল্যাম্পপোস্টের নিচে একজন মানুষ বসে আছে, পাশেই একটা ডাস্টবিন—লোগোটা এমন। গতকাল দুপুরের ভবনের ওপরের ফ্লোরে প্রতিষ্ঠানের নির্ধারিত কার্যালয়ে প্রয়াত নায়কের দুই ছেলের সঙ্গে দেখা। বাপ্পারাজ ও সম্রাট।

আজ বুধবার রাজ্জাকের চলে যাওয়ার দুই বছর পূর্ণ হচ্ছে। এই দিনকে স্মরণ করে কিছু লেখার আশায় সেখানে যাওয়া। রাজ্জাকের রাজ্জাক হয়ে ওঠার প্রায় সব গল্পই তো জানা। সেই গল্পগুলোই আবার নতুন করে জানতে চাই। রাজ্জাক বলে কথা, তিনি তো একজনই।

শুরুতে বাপ্পারাজ জানালেন, দ্বিতীয় মৃত্যুবার্ষিকী একেবারেই ঘরোয়াভাবে নিজেদের উদ্যোগে গুলশানের বাসায় পালন করবেন। শিল্পী সমিতির উদ্যোগে এফডিসিতে একটি স্মরণ অনুষ্ঠান করার কথা। বাসার আয়োজনের সঙ্গে সময় মিললে সেখানেও পরিবারের অন্য সদস্যদের নিয়ে অংশ নেবেন বাপ্পারাজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com