শপথ নেয়ার পর সংসদকে অবৈধ বললেন রুমিন

Print

জনগণের কথা বলতে সংসদে যোগ দিয়েছেন দাবি করে বিএনপির সাংসদ ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ‘সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ, এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ।’

আজ রবিবার দুপুরে সংসদে সংরক্ষিত আসনে বিএনপি মনোনীত একমাত্র সংসদ সদস্য রুমিন ফারহানা শপথ নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার সংসদ কার্যালয়ে রুমিন ফারহানাকে শপথবাক্য পাঠ করান।প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার প্রতিক্রিয়ায় রুমিন ফারহান বলেন, ‘নিশ্চয়ই প্রথমবার সংসদ সদস্য হয়ে সংসদে আসা আমার জন্য আনন্দের।

তবে আমি এমন একটি সংসদে যোগ দিতে যাচ্ছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত না। সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ, এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ।

আমি খুব খুশি হব যদি আমার সংসদ সদস্য হওয়ার মেয়াদ এক দিনের বেশি না হয়।’ দ্রুত একটি অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে জনপ্রতিনিধিত্বশীল সরকার গঠিত হোক- এমনটাই তিনি চান বলে জানান।

১৬ জুন পদটিতে ভোট হওয়ার কথা থাকলেও রুমিন ফারহানা একক প্রার্থী হওয়ায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি উপস্থিত ছিলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 26 বার)


Print
bdsaradin24.com