শরীরের তিল দেখে নিজের ভাগ্য জেনে নিন

Print

অধিকাংশ মানুষের শরীরের কোন না কোন অংশে তিল বা আঁচিল থাকেই । এটা আরেকটি ব্যাপার যে অধিকাংশ মানুষ এটিতে মনোযোগ দেয় না। কিন্তু সমুদ্রশাস্ত্রে মধ্যে বলা হয় যে প্রত্যেকটি তিলের কিছু না কিছু অর্থ আছে। আপনার শৈশবকালে বহুবার আপনি এমন শুনেছেন যে ‘ওহ, তোমার এখানে তোল আছে। তুমি তাহলে খুব ভাগ্যবান অথবা যদি এখানে তিল থাকে, তবে অবশ্যই তোমার সাথে এইটা ঘটবে।

যাইহোক, যত মুখ তত কথার ধারণাও এখানেও আছে। এই মুহূর্তে আমরা আপনার জন্য এই বিষয় সম্পর্কিত সব জিনিস নিয়ে এসেছি । কোন তিল কি সম্পর্কে বলে । শরীরের উপর তিল থাকার সুবিধা কি? আপনি এখানে কিছু এমন প্রশ্নের উত্তর পাবেন।
১. গালে তিলসমুদ্রশাস্ত্র অনুযায়ী যাদের গালে তিল থাকে সেইসব ব্যক্তি পড়াশোনায় অত্যন্ত পটু হয় । অর্থাৎ এই ব্যক্তি যা ভাবে, তা পূরণ করেই ছাড়ে ।

২. চিবুকে তিলচিবুকে তিল ওলা মানুষ খুব ভাগ্যবান হয় বলে মনে করা হয়। আপনার চিবুকে যদি তিল থাকে, তাহলে আপনি খুশি হন । বলা হয় যে যাদের চিবুকে তিল থাকে, তাদের ধনসম্পদ এবং খ্যাতি অর্জন করতে কঠোর পরিশ্রম করতে লাগে না।

৩. নাকে তিলআপনার যদি নাকের উপর তিল আছে তাহলে আপনি অনেক ভ্রমণ করবেন । নাকের উপর তিল থাকা মানুষ প্রেমী ধরনের এবং উত্তেজক প্রকারের হয়।
৪. পেটে তিল

যাদের পেটে তিল আছে এমন ব্যক্তি খুব পেটুক ধরনের হয় । এই ধরনের মানুষ মিষ্টি খুব পছন্দ করেন। যদিও তিনি অন্যদের খাওয়ানোর ব্যপারে আগ্রহ দেখান না ।

৫. ঘাড়ে তিলযদি আপনার ঘাড়ে তিল থাকে তবে আপনার জীবন সুখময় হবে।
৬. চোখের উপর তিলযেসব লোকের চোখে তিল থাকে, তাদের আচরণ খুব ভাল হয় বলে মনে করা হয়।
৭. হাতের তালুতে তিলযাদের হাতের তালুতে তিল থাকে তাদের জীবনে সাফল্য অর্জন করতে কেউ বিরত রাখতে পারে না। এইসব মানুষ খুব কঠোর পরিশ্রমী হয় ।

৮. কপালে তিলকপালের মাঝখানে তিল হওয়ার মানে আপনার ভালবাসা বিশুদ্ধ। ডানদিকে তিল ব্যক্তিকে কোন বিষয়ের দক্ষতা দেখায়, আবার বামদিকে তিল তার ফালতু খরুচের একটি চিহ্ন।

৯. কানে তিলকানে তিল হওয়া শুভ চিহ্ন। এটি ব্যক্তির দীর্ঘায়ু দেখায়।
১০. ঠোঁটে তিলযে ব্যক্তির ঠোঁটে তিল হয় সে খুব পরিষ্কার মনের হয় । তিনি সবাইকে খুব ভালোবাসেন ।

১১. কাঁধে তিলডান কাঁধে একটি তিল থাকার মানে আপনি দৃঢ়ভাবে নির্ধারিত হন । বাম কাঁধের তিল আপনার মেজাজের একটি চিহ্ন।
১২. আঙ্গুলে তিলএকজন ব্যক্তি যার আঙ্গুলে তিল আছে, তারা দক্ষ, ব্যবহারকুশল এবং ন্যায়প্রিয় হয়ে থাকে । তর্জনীতে তিল হলে সে জ্ঞানী, ধনী হয় । মধ্যমাতে তিল হলে সুখী ও শান্তিপূর্ণ হয় । অনামিকাতে তিল হলে সফল ও শক্তিশালী হয় । কনিষ্ঠাতে তিল হলে দুঃখজনক ।

১৩. বুকে তিলবুকের ডান দিকে তিল থাকা সুখ এবং সৌভাগ্যের একটি চিহ্ন। বামদিকে তিল দেখায় যে, এই অবস্থায় স্ত্রী তার স্বামীর সাথে সহযোগিতা করে না। যদি বুকের মাঝখানে তিল থাকে তবে এমন লোক সুখী হয়।
১৪. কোমরে তিলকোমরে তিল একটি ভাল সংকেত হিসেবে বিবেচনা করা হয় না। এই ধরনের লোকেদের জীবনের সমস্যা বেশি হয় ।
১৫. পায়ে তিল

যাদের পায়ের মধ্যে তিল আছে, তাদের জীবন ঘূর্নমান হয় । তারা ভ্রমণ করতে ভালবাসে

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 12177 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com