শাকিব খানের ২০ বছরের আমলনামা (২)

Print

শাকিব খানের অভিনয় জীবনের চড়াই-উতরাইয়ের গল্প নিয়ে সাজানো হয়েছে বিশেষ আয়োজন।

[ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় ১৯৭৯ সালের ২৮ মার্চ ঢাকাই ছবির জনপ্রিয় তারকা শাকিব খান জন্মগ্রহণ করেন। তার বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি দপ্তরের কর্মচারী ও মাতা নূরজাহান একজন গৃহিণী। ১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা ছবিতে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে তার অভিষেক ঘটে। যদিও আফতাব খান টুলু পরিচালিত ‘সবাইতো সুখী হতে চায়’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। কিন্তু ছবিটি মুক্তি পায় ২০০০ সালে। এতে তার বিপরীতে ছিলেন আরেক নবাগত কারিশমা শেখ। ২৮মে এই তারকার অভিনয় জীবনের ২০ বছর পূর্ণ হলো। শাকিব খানের অভিনয় জীবনের চড়াই-উতরাইয়ের গল্প নিয়ে সাজানো হয়েছে দেশ রূপান্তরের বিশেষ আয়োজন।

কথায় বলে কারও পৌষ মাস, কারও সর্বনাশ। ২০০৮ সালে নায়ক মান্না ও শাকিব খানের জন্য এই প্রবাদটি বাস্তব হয়ে ধরা দিল। এই বছরের ১৭ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান সে সময়ের নাম্বার ওয়ান নায়ক মান্না। তুমুল জনপ্রিয় এই নায়কের হঠাৎ মৃত্যুতে থমকে যায় পুরো ইন্ডাস্ট্রি। মান্নার মৃত্যু হল মালিকদের মাঝে শঙ্কা তৈরি করে। শুধু তাই নয়, মান্নার মৃত্যুর কয়েক বছরের মধ্যেই প্রচুর হল বন্ধ হয়ে যায়। বলা যায় হল বন্ধের হিড়িক পড়ে মান্নার মৃত্যুর পরপরই, সেই হিড়িক থামেনি এখনো।

এদিকে মান্নার মৃত্যু শাকিবের জন্য বর হয়ে আসে। কারণ মান্নার মৃত্যু ইন্ডাস্ট্রিতে যে শূন্যতা তৈরি করে তা পূরণ করার মতো কোনো নায়ক সে সময় ছিল না। রিয়াজ-ফেরদৌসসহ অন্য নায়কদের হাতে তখন কাজ কমে আসছে। কেউ বা কাজ করেন কালেভদ্রে। ফলে শাকিব খান চলে আসেন লাইম লাইটে। এ বছর মুক্তি পাওয়া তার ছবিগুলোও বেশ ভালো ব্যবসা করে। এই বছর তার সর্বাধিক ১২টি ছবি মুক্তি পায়। এ ছবিগুলো হলো- ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘তোমাকে বউ বানাবো’, ‘আমাদের ছোট সাহেব’, ‘আমার জান আমার প্রাণ’, ‘সন্তান আমার অহংকার’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’, ‘১ টাকার বউ’, ‘যদি বউ সাজো গো’, ‘টিপ টিপ বৃষ্টি’, ‘ভালোবাসা দিবি কিনা বল’, ‘মনে প্রাণে আছ তুমি’, ‘তুই যদি আমার হইতিরে’।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com