শারমীন আক্তার নিপা থেকে মাহিয়া মাহি

Print

রাজশাহীর মেয়ে মাহিয়া মাহি। জন্ম ২৭ অক্টোবর। মাহির আসল নাম শারমীন আক্তার নিপা। সিনেমায় নাম লেখানোর পর মাহিয়া মাহি নাম ধারণ করেন। বাবা মায়ের আদরের মেয়ে মাহি’র স্কুল কলেজের দিনগুলো কেটেছে ঢাকায়। কলেজে পড়াকালীন পা বাড়ান মডেলিংয়ের দিকে। মডেলিং নিয়েই যখন ধ্যানজ্ঞান ঠিক সেই সময়েই পেয়ে যান সিনেমায় কাজ করার প্রস্তাব। সিনেমায় প্রস্তাব পাওয়ার ঘটনা নিয়েও রয়েছে মাহির মজার অভিজ্ঞতা। জাজ মাল্টিমিডিয়া কেবল তাদের কাজ শুরু করেছে। সেই সময়ে জাজের কাছ থেকে কাজের প্রস্তাব পান মাহিয়া মাহি। মাহি ভেবেছিলেন জাজ হয়তো কোনো একটা ইভেন্ট কোম্পানি। কিন্তু ভুল ভাঙতে বেশি সময় লাগেনি। তারপর তো রীতিমতো নায়িকার প্রস্তাব পেয়ে সুযোগটা আর হাত ছাড়া করেননি তিনি।

২০১২ সালে মাহি ও বাপ্পি চৌধুরীকে নায়ক-নায়িকা করে সিনেমা বানানো শুরু করে জাজ মাল্টিমিডিয়া। এই দুজনকে দীর্ঘদিন গ্রুমিংও করান তারা। শাহীন-সুমন পরিচালিত ‘ভালোবাসার রঙ’ ছবি দিয়ে মাহির যাত্রা শুরু। ছবি মুক্তির আগেই জাজের মার্কেটিং পলিসির কারণে আলোচনায় চলে আসেন মাহি। শুধু তাই নয়, হলে হলে জাজের ডিজিটাল প্রযুক্তির ব্যবসাও ভালোবাসার রঙ ছবির মাধ্যমেই শুরু করে। এই মহা কর্মযজ্ঞের প্রথম ছবি হিসেবে বাড়তি সুবিধায় পায় মাহির ভালোবাসার রঙ। এই ছবির সফলতার পরেই চলচ্চিত্র জগতে একটা রমরমা অবস্থা শুরু হয়ে যায়। সেই রমরমা অবস্থার প্রথম নায়িকা মাহিয়া মাহি।

২০১০ সালের পরের ডিজিটাল প্রযুক্তিতে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর প্রথম জনপ্রিয় নায়িকা হিসেবে মাহির যাত্রা শুরু করা তাকে রাতারাতি তারকা খ্যাতি এনে দেয়। মাত্র কয়েক বছরের ব্যবধানে মাহি পরিণত হন রীতিমতো হার্টথ্রুব নায়িকায়। ২০১৩ সালে মাহি অভিনীত ‘পোড়ামন’ ছবিটি ব্যাপক ব্যবসা সফল হয়। ইন্ডাস্ট্রিতে পা রাখার এক বছরের মধ্যেই সুপারহিট ছবি উপহার দেওয়া মাহির ভাগ্যকেই একধাপ এগিয়ে দেয়। ‘পোড়ামন’ ছবিতে মাহির স্নিগ্ধতা, সাবলীল অভিনয় দর্শকদের মুগ্ধ করে। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত- মাহি মানেই সিনেমা হিট। যেকোনো নায়কের বিপরীতেই মাহির সাবলীল অভিনয় হৃদয় ছুঁয়ে যায় দর্শকের। ‘ভালোবাসার রঙ, ‘অন্যরকম ভালোবাসা’, ‘পোড়ামন’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘অগ্নি’, ‘অনেক সাধের ময়না’ প্রত্যেকটি ছবিই কমবেশি হিট। কোনোটা হয়তো কম কোনোটা হয়তো বেশি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com