শিক্ষার্থীদের ‘৫০০ মুঠোফোন পোড়ালেন’ আইডিয়ালের শিক্ষকরা

Print

শিক্ষার্থীদের ব্যবহৃত অন্তত ৫০০ মুঠোফোন ভেঙে ফেলার পরে তা পোড়ানোর অভিযোগ উঠেছে রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষকদের বিরুদ্ধে। গত শনিবার প্রতিষ্ঠানটিতে এ ঘটনা ঘটে জানায় শিক্ষার্থীরা।

আজ সোমবার শিক্ষার্থীদের ফোন পুড়িয়ে ফেলার খবর শোনার পর বিষয়টি নিয়ে বিষ্ময় প্রকাশ করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-আর-রশিদ। তিনি বলেন, অভিভাবকরা বোর্ডে লিখিত অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

শিক্ষার্থীদের অভিযোগ, ক্লাসে ফোন নিয়ে আসার কারণে তা জব্দ করে প্রথমে ভেঙে ফেলা হয়। এরপর সেগুলো আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন শিক্ষকরা। সেখানে শিক্ষার্থীদের ব্যবহৃত অন্তত ৫০০ মুঠোফোন ছিল।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-আর-রশিদ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে মুঠোফোন নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা আছে ঠিকই। তবে সেটা ক্লাসের আগে জমা নিয়ে ক্লাস শেষে ফেরত নিতে পারে, অথবা শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ অভিভাবকদের ডেকে ফোন না দেওয়ার বিষয়ে কথা বলতে পারে। কিন্তু ফোন জব্দ করার পর ভেঙে ফেলা বা আগুনে পুড়িয়ে দেওয়া সমীচীন হয়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com