শিরোপা উঠবে নতুন ঘরে, এক নজরে সাবেক চ্যাম্পিয়নরা

Print

ইতোমধ্যে চলতি বিশ্বকাপের ফাইনালে খেলা নিশ্চিত করেছে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। এই দুটি দল এর আগে শিরোপার স্বাদ না পাওয়ায় ফাইনালে যে দলই জিতুক–ক্রিকেট বিশ্ব পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন।

ইংলিশদের স্মৃতিতে ভাসছে সেই ১৯৯২ সালের কথা। গুনে গুনে ২৭ বছর। সবশেষ সেবারই বিশ্বকাপের ফাইনালে উঠেছিলো ইংল্যান্ড। মোট তিন বার (১৯৭৯, ১৯৮৭, ১৯৯২) ফাইনালে উঠলেও চ্যাম্পিয়নের ট্রফিটা ঘরে তুলতে পারেনি ক্রিকেটের জনকরা। ঘরের মাটিতে এবার তাই বড় সুযোগ ইংলিশদের।

রবিবার (১৪ জুলাই) লর্ডসে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এখন পর্যন্ত একবারই ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। সবশেষ ২০১৫ সালের আসরে অস্ট্রেলিয়ার কাছে হেরেই শিরোপা স্বপ্ন চুরমার হয়েছিল কিউইদের। এবার তাই প্রথম শিরোপা জয়ের সুযোগ তাদের সামনেও।

বিশ্বকাপের চ্যাম্পিয়নরা:

১৯৭৫- ওয়েস্ট ইন্ডিজ

১৯৭৯- ওয়েস্ট ইন্ডিজ

১৯৮৩- ভারত

১৯৮৭- অস্ট্রেলিয়া

১৯৯২- পাকিস্তান

১৯৯৬- শ্রীলঙ্কা

১৯৯৯- অস্ট্রেলিয়া

২০০৩- অস্ট্রেলিয়া

২০০৭- অস্ট্রেলিয়া

২০১১- ভারত

২০১৫- অস্ট্রেলিয়া

২০১৯- ইংল্যান্ড অথবা নিউজিল্যান্ড

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 58 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com