শিরোপা জিতেই বিশ্বকাপে যেতে চান মাশরাফি

Print

এক ম্যাচ হাতে রেখেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ দল। সিরিজে দুবারের মোকাবিলায় দুবারই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ১৭ মে টুর্নামেন্টের ফাইনালে একই প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল। তার আগে বুধবার স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে টাইগাররা। সোমবার ক্যারিবীয়দের বিপক্ষে পাঁচ উইকেটের অনায়াস জয় পায় মাশরাফি বাহিনী। প্রথমে ব্যাট করে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ২৪৭ রানের বেশি করতে পারেনি জেসন হোল্ডারের দল। জবাবে দুই ওপেনার এবং মিডলঅর্ডারের দৃঢ়তায় পাঁচ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের সঙ্গে সঙ্গেই ওয়ানডে প্রতিযোগিতায় বাংলাদেশের পঞ্চম ফাইনাল নিশ্চিত হয়। এ ছাড়া দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্টেরও ফাইনালে খেলেছে বাংলাদেশ। তবে দুর্ভাগ্যজনকভাবে এখনো কোনো ফাইনাল ম্যাচ জিততে পারেনি টাইগাররা। বারবার হাতছানি দেওয়ার পরও তাই কখনো শিরোপা ছুঁয়ে দেখা হয়নি বাংলাদেশ দলের। তাই আন্তর্জাতিক কোনো ট্রফি এখনো অধরা হয়েই লাল-সবুজের দলের।

এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ মিলিয়ে হেরে যাওয়া ছয়টি ফাইনাল ম্যাচের পাঁচটিতেই একাদশে ছিলেন মাশরাফি। হেরে যাওয়া তিন ফাইনালে নিজেই ছিলেন দলের অধিনায়ক। বারবার হাতে এসে ধরা দিয়েও শিরোপা ফসকে যাওয়ার দুঃখটা তাই ভালোই জানা আছে বাংলাদেশ অধিনায়কের। তাই আরেকটি ফাইনালে উঠে এখনই আবেগে ভেসে যাওয়ার পক্ষপাতী নন দেশসেরা এই পেসার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com