শিশুদের পর্ন আসক্তি ঠেকাতে এবার মোবাইলেও পর্ন সাইট ব্লক

Print

শিশুদের পর্ন আসক্তি ঠেকাতে অভিভাবকরা যাতে ব্যবস্থা নিতে পারে সেজন্য এ পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার। এ লক্ষ্যে এবার মোবাইল ফোনেও পর্ন সাইট ব্লক করার সুবিধা চালু করতে যাচ্ছে সরকার।

পর্নগ্রাফি নিয়ন্ত্রণে সরকার ইতোমধ্যে ব্রডব্যান্ড সংযোগে যে কোনও ওয়েবসাইট বা কনটেন্ট ব্লক করতে আইএসপিদের জন্য প্যারেন্টাল গাইড বাধ্যতামূলক করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার মোবাইল ফোন অপারেটরগুলোর ক্ষেত্রেও প্যারেন্টাল গাইড বাধ্যতামূলক করা হচ্ছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, মোবাইল ফোন অপারেটরগুলোকে প্যারেন্টাল গাইড বাধ্যতামূলক করতে শিগগিরই নির্দেশনা দেওয়া হবে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, এতে একজন অভিভাবক চাইলে তার সন্তান বা পরিবারের সদস্যদের মোবাইল ইন্টারনেটে অশ্লীল, বিপজ্জনক, ক্ষতিকারক ওয়েবসাইট ও কনটেন্ট ব্লক করে দিতে পারবেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, এটি বাস্তবায়ন করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে। ইতোমধ্যে ব্রডব্যান্ড সংযোগে এ বিষয়ে আইএসপিদের নির্দেশনা দেওয়া হয়েছে। এবার মোবাইল অপারেটরদের এই নির্দেশ দেওয়া হবে।

মোস্তাফা জব্বার বলেন, কেবল ইন্টারনেট নয়, নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে হবে। এ নিরাপত্তা ডিজিটাল বাংলাদেশ, সমাজ, পরিবার, ব্যক্তি সব মিলে নতুন প্রজন্মের সবার জন্য। আর এর দায়িত্ব সমাজের সবার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com