শীত না আসতেই গ্যাস সংকট চরমে

Print

ঢাকার পশ্চিম মণিপুর ও মিরপুর এলাকায় তীব্র গ্যাস সংকট চলছে। সোমবার (৫ নভেম্বর) থেকে চরম বিপাকে পড়েছেন এই এলাকার বাসিন্দারা। ভোর থেকে দুপুর ২টা পর্যন্ত গ্যাস থাকে না। ফলে সকাল ও দুপুরের রান্নার কাজ ব্যাহত হচ্ছে।

পশ্চিম মণিপুর ২৫৬/এ তাহের ম্যানশনের তিনতলার বাসিন্দা নিপুণ সুলতানা বলেন, ভোর থেকে দুপুর পর্যন্ত গ্যাস থাকে না। আমরা সকালে কলা-পাউরুটি খেয়ে থাকছি। একই অবস্থা চলছে দুইদিন থেকে। ভোরে একেবারেই গ্যাস সরবরাহ বন্ধ থাকে। বেলা বাড়ার সঙ্গে টিমটিম করে জ্বলে এতে হাড়িই গরম হয় না।

নতুনবাজার এলাকাও একই অবস্থা। এখানে সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত গ্যাস থাকে না। এই এলাকায় এখন সিলিন্ডারই ভরসা। যাদের সিলিন্ডার নেই তারা ভোরে রান্না করেন।

নতুনবাজার এলাকার বাসিন্দা আরিফুল হক বলেন, নতুনবাজার এলাকায় তিনদিন থেকে তীব্র গ্যাস সংকট চলছে। আমাদের এখন সিলিন্ডারই ভরসা। শীত আসলে কি অবস্থা হবে কে জানে।

একই অবস্থা ঢাকার দক্ষিণ বাড্ডা, উত্তর বাড্ডাসহ অধিকাংশ এলাকায়। শীতকালে গ্যাসের কিছু সমস্যা থাকে। তবে এবার প্রয়োজনের তুলনায় সরবরাহও অনেক কমে গেছে শীতের আগেই। সবচেয়ে বেশি ভোগান্তি আবাসিক গ্রাহকদের। অনেক এলাকায় চুলা জ্বলছে টিমটিম করে। অনেক এলাকায় চুলা জ্বলছে না বললেই চলে। বিশেষ করে ভোর থেকে দুপুর পর্যন্ত গ্যাসের সংকট তীব্র।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (টিজিটিডিছিএল) ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোস্তফা কামাল বলেন, ঢাকা শহরের বিভিন্ন স্থানে গ্যাস সংকট হচ্ছে। এটা তাপমাত্রার কারণে হচ্ছে না, মেকানিক্যাল কারণে হচ্ছে। ঢাকায় তিতাসের কারণে গ্যাস সংকট হচ্ছে না। মহেশখালীর তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনালের সঙ্গে সমুদ্রের তলদেশের পাইপলাইনের মধ্যবর্তী সংযোগস্থলের হাইড্রোলিক ভাল্বটি এখন কাজ করছে না। এতে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com