শীত-বৃষ্টি উপেক্ষা করে নৌকার প্রচারণায় অসীম-অপু দম্পতি

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ পৌষের শীত জেঁকে বসতে শুরু করেছে। তার মাঝে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। কিন্তু এর মাঝেও থেমে নেই নেত্রকোনা-৩(আটপাড়া-কেন্দুয়া) আসনের নির্বাচনী এলাকায় নৌকার প্রচারণা ।  প্রতিদিন ভোরের আলো ফুটতেই ভোটারদের দ্বারে পৌঁছে এ আসনের প্রার্থী অসীমকুমার উকিল ও দলীয় নেতাকর্মীরা । শোনাচ্ছেন বর্তমান সরকারের নানা উন্নয়নের কাহিনী ও জানাচ্ছেন আগামীদিনের উন্নয়ন পরিকল্পনা । পাশাপাশি এই তীব্র শীত-কুয়াশা –গুড়ি গুড়ি বৃষ্টিউপেক্ষা করে অসীম কুমার উকিলের সহধর্মিনী বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদকঅপু উকিলও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নিয়মিতভাবে ছুটে চলেছেন দুই উপজেলার ভোটারদের দ্বারে দ্বারে । নারী-পুরুষদের উদ্বুদ্ধ করছেন ৩০ ডিসেম্বরের নির্বাচনেনৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য ।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনা-৩ আসনে নির্বাচনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন  অসীম-অপু দম্পতি সাথে থাকছেন দলের বাঘা বাঘা নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা । তাদের পদচারণে মুখরিত হয়ে উঠেছে  কেন্দুয়া-আটপাড়া উপজেলা ।  সংসদীয় ১৫৯,নেত্রকোনা-৩  আসনটি কেন্দুয়া-আটপাড়া এই দুই উপজেলা নিয়ে গঠিত।  তীব্র শীতকে উপেক্ষা করে এই  দুই উপজেলায় নৌকার মাঝি আওয়ামী লীগের প্রার্থী  অসীম কুমার উকিল তাঁর নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন । নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সোমবার দিন্যব্যাপী অসীম কুমার উকিল কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ও রাতে কেন্দুয়া পৌর সদরের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত নির্বাচনী প্রচারণা সভায় নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে এবং সকলকে ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করার আহবান রেখে বক্তব্য রাখেন । অপরদিকে তাঁর সহধর্মিনী অধ্যাপক অপু উকিল আটপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় দিনব্যাপী নৌকার প্রচারণাসহ বিভিন্ন প্রচারণা সভায় নৌকা প্রতীকে ভোট চেয়ে বক্তব্য রাখেন ।  ইউনিয়নের বামনগ্রাম গ্রামে নির্বাচনীগণসংযোগ, পথসভা ও নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন তিনি।

নেত্রকোনা জেলার নির্বাচনী ৫টি আসনের মধ্যে নেত্রকোনা-৩ আসনটি খুবই গুরত্বপূর্ণ একটি আসন । কেন্দুয়া উপজেলায় ১টি পৌরসভা ১৩টি ইউনিয়ন রয়েছে । ৭টি ইউনিয়ন নিয়ে আটপাড়া উপজেলা গঠিত। মোট ভোটার সংখ্যা ৩লাখ ২২হাজার ৫শ ২৩জন। ভোটারদের মধ্যে দলীয় প্রভাবও আঞ্চলিকতার প্রভাব জয়ের হিসাব নিকাশ পাল্টে দেয়।
 এ আসনেঅতীতে জনপ্রিয় আওয়ামীলীগ নেতা বারবার নির্বাচিত সংসদ সদস্য এ্যাডভোকেট এম জুবেদ আলী সাহেবের কাছ থেকে ১৯৯৬, ২০০১, ২০০৩ (উপনির্বাচন) এ বিএনপি আটপাড়া উপজেলার অরাজনৈতিক ব্যক্তি নুরুল আমিন তালুকদার (উপনির্বাচনে) খাদিজা আমিন তালুকদার কে মনোনয়ন দেয় । শুধুমাত্র আঞ্চলিকতার হিসাবে আটপাড়ার একচেটিয়া ভোটে বিপুল ভোটে জয়লাভ করে নুরুল আমিন তালুকদার ও খাদিজা আমিন তালুকদার। ২০০৮ এর নির্বাচনে আটপাড়া উপজেলা থেকে প্রার্থী মনোনয়ন দেয় মঞ্জুর কাদের কোরাইশীকে। মঞ্জুর কাদের কোরাইশী প্রায় ৫৩ হাজার ভোট বেশী পেয়ে ৩ জয়ী হয়। তবে এবার অসীম কুমার উকিল এ আসনে ৭০-৮০ হাজার ভোট বেশী পেয়ে বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অনেকেই ।   আটপাড়া উপজেলার তৃণমূল ভোটারের কাছে আঞ্চলিকতা ও ঐক্যবদ্ধের  টান বেশী। কেন্দুয়া উপজেলায় ভোটার সংখ্যা বেশী হলেও তাদের মধ্যে প্রার্থী এবং দলীয় প্রতিককেই প্রাধান্য দেয় বেশী, আঞ্চলিকার হিসাব করে না কেন্দুয়ার ভোটারগণ।  এই দুই উপজেলার ভোটারদের মন জয় করে বিজয়ের মাসে নৌকার বিজয়ের লক্ষে অসীম –অপু দম্পতি প্রতিদিন সকাল থেকে গভীর রাত  নাগাদ
কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে ছুটে চলছেন এক মহল্লা থেকে আরেক মহল্লায়।

দুই উপজেলায় সরেজমিনে ঘুরে  দেখা যায়, সরগরম হয়ে উঠেছে হাটবাজার ও চায়ের দোকান। চলছে প্রার্থীদের প্রচারণা। পাশাপাশিচায়ের আড্ডায় প্রার্থীদের ভালোমন্দ নিয়েও আলোচনা হচ্ছে।  তবে দুই উপজেলার উন্নয়নের স্বার্থে এবার নৌকা প্রতীককে বিপুল ভোটে বিজয়ী করবে দুই উপজেলার ভোটাররা  এমন আলোচনাই চলছে বেশী ।

প্রাকৃতিক প্রতিকূল আবহাওয়া আজ উপেক্ষিত নৌকারপ্রচারণার কাছে । মঙ্গলবার সকাল থেকে শুরু করে সারাদিন ব্যাপী আটপাড়া উপজেলারবিভিন্ন স্থানে নৌকার ভোট প্রার্থনা ও প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন নৌকাপ্রতীকের দলীয় প্রার্থী অসীম কুমার উকিল । সেই সাথে একই দিন দুপুরের দিকে কেন্দুয়াউপজেলায় নির্বাচনী পরিচালনা কমিটির সকলকে নিয়ে প্রধান নির্বাচনী অফিসেদিক-নির্দেশনা মূলক এক সভা অুষ্ঠিত হয়ে । এতে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন অধ্যাপক অপু উকিল । পরে তিনি আটপাড়া উপজেলায় গিয়ে নির্বাচনী প্রচারণা কাজে ব্যস্তসময় পার করেন ।

23

অপরদিকে সোমবার রাতে তীব্র শীত ও বৃষ্টিকে উপেক্ষা করে ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম আঙ্গুরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শফিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচনী সভায় বিপুল সংখ্যক নেতাকর্মী ও জনসাধারণেরউপস্থিতি ছিল লক্ষণীয় । এ সভাই যেন নৌকা প্রতীকের বিজয়ের ইঙ্গিত বহন করে । অনুষ্ঠিতএ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ওনেত্রকোনা-৩ আসনের নৌকার মনোনীত প্রার্থী অসীম কুমার উকিল । এছাড়াও আরোও বক্তব্যরাখেন-নেত্রকোনাজেলা আওয়ামীলীগের সদস্য পৌর মেয়র মো: আসাদুল হক ভূঞা, পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজি, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মুস্তাফিজউর রহমান বিপুল, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক জাকির আলম, ০৮ নং ওয়ার্ড শান্তি সংঘের সাধারন সম্পাদক রফিকুল ইসলা খোকন, যুব মহিলালীগের সভাপতি কল্যানী হাসান, শান্তি সংঘের মহিলা সম্পাদিকা দিলোয়ারা আনসারী, সাবেক ছাত্রলীগ নেতা জামিরুল ইসলাম প্রমুখ।

সভায় সোনালী ব্যাংকের সাবেক ক্যাশিয়ার হেলাল উদ্দিন ভূঞা ও তার কণ্যা  শামীমা আক্তার নেভী  অসীম কুমার উকিলের হাতে নৌকা প্রতীক তুলে দেন। এর আগে স্থানীয় ঝংকার শিল্পী গোষ্ঠির শিল্পী প্রদীপ পন্ডিত, সুসেন সাহা রায় ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা নির্বাচনী ও দেশের সংগীত পরিবেশন করেন।

এ নির্বাচনী সভা শেষে পূর্ব শান্তিবাগ মহল্লায়সভায় সোনালী ব্যাংকের সাবেক ক্যাশিয়ার হেলাল উদ্দিন ভূঞার বাসাসংলগ্ন স্থানে  একটি নির্বাচনী অফিস উদ্বোধন করেন অসীম কুমার উকিল ।

কেন্দুয়া পৌর সদরের ৮নং ওয়ার্ডের এ সভাকে সফল করতে সভাপতি আঙ্গুর মিয়াসহ ওয়ার্ডের সকল নেতাকর্মী ও শামীমা আক্তার নেভী ব্যাপক ভূমিকা পালন করে একটি সফল নির্বাচনী সভা করেছে বলে সুশীল সমাজ মতামত ব্যক্ত করেছেন ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 102 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com