শুধু সংখ্যা বাড়িয়ে কাজ করার দিন শেষ

Print

ঢালিউডের শীর্ষ তারকা শাকিব খান। দর্শকদের উন্নতমানের সিনেমা উপহার দেয়ার চেষ্টা করছেন। চলতি বছর ‘পাসওয়ার্ড’ ছবির জন্য পেয়েছেন ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। একইসঙ্গে ‘মোস্ট পপুলার অ্যাক্টর’ হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছেন শাকিব খান। এই ছবিতে অভিনয়ের কারণে সেরা পার্শ্ব অভিনেতা, প্লে-ব্যাক, সেরা ভিডিও এডিটর (সম্পাদনা) হিসেবে অ্যাওয়ার্ড জিতেছে শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠানের ‘পাসওয়ার্ড’ ছবিটি। বাংলাদেশের ‘পপুলার সিনেমা’ ক্যাটাগরিতেও অ্যাওয়ার্ড পেয়েছে এটি। বাংলাদেশ থেকে মনোনয়ন পাওয়া ছবিগুলোর মধ্যে এককভাবে ‘পাসওয়ার্ড’-ই সবচেয়ে বেশি পুরস্কার অর্জন করে। এদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বসতে যাচ্ছে ‘টি-টেন’ ক্রিকেট টুর্র্নামেন্টের আসর।

এ উপলক্ষে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হবে আগামী ১৪ই নভেম্বর। ওই অনুষ্ঠানে পারফর্ম করবেন উপমহাদেশের আন্তর্জাতিক মানের শিল্পীরা। যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছেন তারকা অভিনেতা শাকিব খান। তিনি এ প্রসঙ্গে বলেন, এটা একটি বড় আয়োজন। এমন আয়োজনে আমন্ত্রণ পেয়ে ভালো লাগছে।

পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম, বলিউডের তারকা নোরা ফাতেহি, দক্ষিণ ভারতের সুপার মডেল ও অভিনেত্রী পার্বতী নয়ারসহ অনেকে এ অনুষ্ঠানে পারফর্ম করবেন। বাংলাদেশে থেকে আমি এই আনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছি। ১৪ই নভেম্বরের এই অনুষ্ঠানটি বেশ উপভোগ্য হবে বলে আশা করছি। আবুধাবির এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের ইভেন্ট আয়োজন করছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের নির্মাণ ও বিতরণকারী প্রতিষ্ঠান ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’। শাকিব খান আরো বলেন, ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক দুবাই ক্রিকেট বোর্ড।

কিন্তু কনসার্ট আয়োজন করছে শাহরুখ খানের ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’। সেখান থেকে একটি প্রতিনিধি দল ঢাকায় এসে আমার সঙ্গে কিছুদিন আগে যোগাযোগ করে। তারা আমাকে বাংলাদেশের সুপারস্টার হিসেবে সম্মান দেখিয়ে সেখানে আমন্ত্রণ জানিয়েছে। এ বিষয়টি আমাকে আকৃষ্ট করেছে। ‘টি-টেন’ লীগের আগের দুটি আসর বসেছিলো সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। এবারই প্রথম রাজধানী আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বসছে টুর্নামেন্ট। শাকিব খান আবুধাবির উদ্দেশ্যে শোর একদিন আগে ঢাকা ত্যাগ করবেন। কনসার্ট শেষে পরের দিনই দেশে ফিরবেন এই তারকা।

সবশেষ কক্সবাজারে বদিউল আলম খোকনের ‘আগুন’ ছবিতে অভিনয় করেন শাকিব খান। ছবির কাজ বর্তমানে শেষ পর্যায়ে রয়েছে। গত কোরবানির ঈদে শাকিব খান অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি সবশেষ মুক্তি পায়। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেন শবনম বুবলী। শাকিব খানের ‘এসকে বিগ স্ক্রিন’ থেকে এ ছবির প্রদর্শনের মাধ্যমে অত্যাধুনিক প্রজেকশন মেশিন চালু করা হয়।

শুধু শাকিব খানের ছবি নয়, সকল প্রযোজক বর্তমানে তাদের ছবি মুক্তির দেয়ার সময় এই প্রজেকশন সুবিধা পাচ্ছেন। দুবাইয়ের অনুষ্ঠান থেকে ফিরে বিশিষ্ট নির্মাতা কাজী হায়াতের ‘বীর’ ছবিটির কাজ শুরু করবেন শাকিব খান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com