শেখ হাসিনার সিদ্ধান্তেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ নির্ধারণ

Print

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংগঠনিক নেত্রী। তাই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ কতদিন হবে সেটি নির্ধারণ করবেন আমাদের নেত্রী বলে জানিয়েছেন ছাত্রলীগের কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সোমবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ শেখ হাসিনার অনুমোদন ক্রমে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

ছাত্রলীগের গঠনতন্ত্রের ১১ (খ) ধারা অনুযায়ী, সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মেয়াদকাল দুই বছর। যদিও সংগঠনটির ২০১৮ সালের ১১ ও ১২ মে ২৯তম জাতীয় সম্মেলনের পর ৩১ জুলাই সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে দীর্ঘদিন আটকে ছিলো ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা। এতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকে দিয়েই সাড়ে ৯মাস পার হয়ে গেছে। ফলে প্রশ্ন উঠেছে সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির মেয়াদকাল কতদিন হবে। এটি কি দুই বছরের নাকি এক বছরের জন্য।

এ সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান আমাদের নতুন সময়কে বলেন, গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ। তবে প্রয়োজনে বর্ধিত করা হতে পারে। এটি আমাদের দলের নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা ভালো মনে করবেন, তাই হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com