‘শেষ ঘাঁটি’ রক্ষায় শক্ত প্রতিরোধ গড়েছে আইএস

Print

সিরিয়ায় ‘শেষ ঘাঁটি’ রক্ষায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) যোদ্ধারা শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে বলে জানিয়েছেন মার্কিন সমর্থিত সিরীয় বাহিনী।

সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের (এসডিএফ) মুখপাত্র মুস্তাফা বালি একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আইএস -এর সবচেয়ে অভিজ্ঞ যোদ্ধারা সর্বশক্তি দিয়ে যুদ্ধ করছে।’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার (৯ ফেব্রুয়ারি) সীমান্তবর্তী বাঘুজ গ্রামে ‘আইএস নিশ্চিহ্নে চূড়ান্ত আক্রমণ’ শুরু করে এসডিএফ।

এর আগে মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলার সহায়তা নিয়ে এসডিএফ সাম্প্রতিক মাসগুলোতে উত্তরপূর্ব সিরিয়ার বিভিন্ন গ্রাম ও শহর থেকে আইএসদের বিতাড়িত করেছে।

উল্লেখ্য, ২০১৪ সালে নিজেদের সুসময়ে আইএস ইরাক ও সিরিয়ার বিশাল এলাকাজুড়ে ‘খেলাফত’ কায়েম করেছিল, আয়তনে ওই অংশটি প্রায় যুক্তরাজ্যের সমান বড় ছিল। জঙ্গিগোষ্ঠীটি সেসময় প্রায় ৮০ লাখ মানুষকে শাসন করত বলে জানিয়েছে রয়টার্স।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com