শেয়ানে শেয়ানে লড়াই

Print

এ যেন শেয়ানে শেয়ানে লড়াই। দুর্নীতি দমন কমিশনের এক পরিচালক ও পুলিশের এক ডিআইজির মধ্যে ঘুষ দেয়ানেয়া নিয়ে লড়াই। দর্শক দেশের ১৭ কোটি মানুষ। ঘুষ দেয়া এবং ঘুষ নেয়া নিয়ে দুর্নীতি দমন কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির ও পুলিশের ডিআইজি মিজানুর রহমানের মধ্যে চলছে লড়াই।

এই লড়াইয়ে কে হারে আর কে জেতে, সেটা দেখার জন্য মানুষ অপেক্ষা করছে। দুদক পরিচালক ও পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তার এই ঘুষ লেনদেন নিয়ে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, এই দায় দুর্নীতি দমন কমিশন এড়াতে পারে না।

আবার ঘুষ নেয়ার অভিযোগ ওঠার পর দুদক পরিচালক এনামুল বাছিরকে সাময়িক বরখাস্তের ২৪ ঘণ্টা পর দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ দাবি করছেন- ‘ঘুষের কারণে নয়, তথ্য পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’ ঘুষ ইস্যুতে হঠাৎ চেয়ারম্যানের ১৮০ ডিগ্রি ঘুরে যাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে।

আর ডিআইজি ঘুষ দেয়ার কথা ঘোষণা দেয়ার পর নিজ পদে বহাল থাকা নিয়ে প্রশ্ন ওঠায় গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ডিআইজি মিজান নিশ্চয়ই অপরাধ ঢাকতে ঘুষ দিয়েছেন। তার আগের অপরাধের বিচার চলছে। নতুন করে যদি ঘুষ দেয়ার মতো অপরাধ করে থাকেন, তাহলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com