শ্রমিক সংগঠনের নামে গরুর ট্রাকে চাঁদাবাজি

Print

মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গরুর ট্রাক থেকে চাঁদা নেয়া হচ্ছে। শ্রমিক সংগঠনের নামে গরুর ট্রাক থামিয়ে চাঁদা আদায় করা হচ্ছে।

ট্রাকচালক ও বেপারিরা জানান, এখন পুলিশ টাকা না নিলেও শ্রমিক সংগঠনের লোক টাকা হাতিয়ে নিচ্ছে। ঢাকার গাবতলী গরুর হাটেও নীরবে চাঁদাবাজি করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, কারও বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তাকে আইনের আওতায় আনা হবে।

সোমবার গাবতলী হাটে রংপুর থেকে গরু নিয়ে আসা ট্রাকচালক কামাল হোসেন যুগান্তরকে বলেন, রংপুর থেকে ৩০ হাজার টাকা চুক্তিতে ১৫টি গরু নিয়ে এসেছি। রাস্তায় কয়েকটি স্পটে আরও ১৪ হাজার টাকা দিতে হয়েছে।

তিনি বলেন, রংপুর থেকে ঢাকায় পৌঁছতে গরুপ্রতি প্রায় তিন হাজার টাকা বাড়তি খরচ হয়েছে। এ টাকা ক্রেতাদের ঘাড়ে গিয়ে পড়বে। চাঁপাইনবাবগঞ্জের ট্রাকচালক জায়েদুর রহমান রাজশাহীর সিটির হাট থেকে গরু নিয়ে সোমবার সকালে ঢাকায় পৌঁছেছেন।

তিনি বলেন, ‘টিভিতে দেখছি পুলিশকে তাদের বড় স্যার হুশিয়ার করে দিয়েছে রাস্তায় কোনো চান্দাবাজি করা যাবে না। এ কারণে এবার পুলিশ কোনো ডিস্টার্ব করছে না। তবে শ্রমিক সংগঠনের নামে পথে পথে বেপরোয়া চাঁদাবাজি হচ্ছে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 15 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com