শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা

Print

শ্রীলঙ্কাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে সেমির লড়াইয়ে লঙ্কানদের দেওয়া ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হাশিম আমলা এবং ডু-প্লেসির ব্যাটে সহজ জয় পায় প্রোটিয়ারা।

ম্যাচে দলীয় ৩১ রানে উইকেট পড়লেও সেখান থেকে দলকে জয়ের বন্দরে এগিয়ে নেন আমলা এবং ডু-প্লেসি। আমলা ৮০ এবং ডু-প্লেসি ৯৬ রান করে অপরাজিত থাকেন।

এর আগে নিজেদের ‘ডু অর ডাই’ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২০৩ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ২০৪ রান। ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে হাতে ৯ উইকেট হাতে রেখে এবং ৩৭.২ ওভার খেলেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের চেস্টার লে স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক।

ব্যাটিংয়ে নেমে ৪৯.৩ ওভার শেষে সবক’টি উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। প্রোটিয়াদের পক্ষে তিনটি করে উইকেট নেন মরিস এবং পিটোরিয়াস। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩০ রান করে সংগ্রহ করেন কুশল পেরেরা এবং অভিষেক ফার্নান্দো।

ম্যাচে ডোয়েন প্রেটোরিয়াস-ক্রিস মরিসে ও কাগিসো রাবাদার গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com