শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে বাংলাদেশের ভুল পতাকা

Print

শ্রীলঙ্কায় চলমান নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশের ভুল রঙের পতাকা ব্যবহার করা হয়েছে। গত বৃহস্পতিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের পতাকায় সবুজ জমিনের বদলে অনেকটা রংচটা পতাকা পেছনে রেখে জাতীয় সঙ্গীত গেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

মাহমুদউল্লাহরা যখন জাতীয় সংগীত গাইছিলেন তখন টিভি ক্যামেরায় বাংলাদেশের পতাকা দেখানো হচ্ছিলো। প্রথম দেখায় মনে হচ্ছিল ক্যামেরায় ভিন্ন রঙ দেখাচ্ছে। কিন্তু কিছুক্ষণ পর গ্যালিরিতে টাইগারভক্তদের হাতে থাকা বাংলাদেশের পতাকার রঙ দেখার সাথে সাথে ভুলটা ভেঙে যায়।

কেননা টাইগারভক্তদের হাতে থাকা পতাকার রঙ অবিকল বাংলাদেশের পতাকার মতোই। অর্থাৎ আয়োজকরা মাঠে বাংলাদেশের যে পতাকা পাঠিয়েছেন সেটির রঙয়ের ব্যাপারে তারা ছিলেন উদাসীন।

এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ করেনি বিসিবি। আর অমার্জনীয় এ ভুলের জন্য এতটুকুও দুঃখ প্রকাশ করেনি শ্রীলঙ্কান আয়োজকরা।

এদিকে ভুল রঙের পতাকা ব্যবহার করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে দুঃখ প্রকাশ করেছেন। তারেক আজিজ নামে একজন লিখেছেন, বাংলাদেশের পতাকা এমন হলো কবে থেকে? জানলাম না কেন? আমি কি ঘুমায় ছিলাম।

মামুন নামে একজন লিখেছেন, লাল-সবুজ নয়, নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ম্যাচে জাতীয় সঙ্গীতের সময় মাঠে ছিলো বাংলাদেশের ভুল পতাকা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 67 বার)


Print
bdsaradin24.com