সংকেত কমেছে, চলছে লঞ্চ

Print

প্রবল ঘূর্ণিঝড় তিতলী ভারতের ওড়িশা উপকূল অতিক্রম করার পর দুর্বল হতে শুরু করায় বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে নৌ চলাচল শুরু হয়েছে ২১ ঘণ্টা পর।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বলেন, আবহাওয়া অধিদপ্তর সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সঙ্কেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে। আর নদীবন্দরে দেখাতে বলেছে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত।

“তাই উপকূলীয় এলাকা ছাড়া দেশের অভ্যন্তরে নৌ চলাচল আবার শুরু কররার অনুমতি দেওয়া হয়েছে।”

ঘূর্ণিঝড়ের প্রভাবে বিরূপ আবহাওয়ার কারণে বুধবার সারাদেশে অভ্যন্তরীণ রুটে নৌ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় বিআইডব্লিউটিএ।

ফলে বুধবার বিকাল সাড়ে ৩টার পর ঢাকার সদরঘাট থেকে কোনো লঞ্চ ছাড়া হয়নি। ওই সময়ের আগে উপকূলীয় বিভিন্ন জেলা থেকে রওনা হওয়া ১০টি লঞ্চ বৃহস্পতিবার সকালে নিরাপদে সদরঘাটে ভেড়ে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বিআইডব্লিউটি এর পরিবহন পরিদর্শক সৈয়দ মাহাবুবুর রহামান মাহফুজ।

প্রবল ঘূর্ণিঝড় তিতলি হারিকেনের শক্তি নিয়ে বৃহস্পতিবার ভোরে ভারতের ওড়িশা-অন্ধ্র উপকূল অতিক্রম করার পর বৃষ্টি ঝরিয়ে দুর্বল হতে শুরু করে। এরপর বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর সংকেত নামিয়ে আনে। তবে ঝড়ের প্রভাবে বাংলাদেশের বিভিন্ন স্থানে বুধবার থেকেই বৃষ্টি ও বাতাস হচ্ছে।

আবহাওয়ার পরিস্থিতির উন্নতি হওয়ায় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বেলা ১টার দিকে লঞ্চ ছাড়ার অনুমতি দেয় বলে জানান মাহফুজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com