সংসদ থেকে পদত্যাগের হুমকি দিলেন জাসদের বাদল

Print

চট্টগ্রামে কালুরঘাট ব্রিজের কাজ শুরু না হলে সংসদ থেকে পদত্যাগের হুমকি দিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের এমপি ও বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল। মঙ্গলবার রাতে সংসদে বাজেট অধিবেশনের আলোচনায় এই হুমকি দেন তিনি।
মঈন উদ্দীন খান বাদল বলেন, চট্টগ্রামে কালুরঘাট ব্রিজের প্রকল্পে ৪বার ফিজিবিলিটি স্টাডি হয়েছে। অস্ট্রেলিয়ার এসএমবিসি ফিজিবিলিটি স্ট্যাডি করেছে, তাইওয়ানের ‘ওইকন’ও করেছে, বাংলাদেশের এইচ কনসালটেন্ট করেছে। এটা শেষ হওয়ার পর দক্ষিণ কোরিয়ার সঙ্গে কথা হয়েছে। এই প্রজেক্টের প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছিল এক হাজার একশ তেষট্টি কোটি টাকা।
তিনি আরও বলেন, তারমধ্যে থেকে জিওবি ফান্ড থেকে ৩৭৯ কোটি টাকা, বাকি পুরা টাকা দিচ্ছে দক্ষিণ কোরিয়া। ৪০ বছরের টার্নেল করা হবে। তার সুদ শুন্য দশমিক শুন্য এক শতাংশ। এত কিছুর পরও হয় না। আগামী ডিসেম্বরের মধ্যে কালুরঘাট ব্রিজের অগ্রগতি না হলে এই সংসদ থেকে চলে যাব। এই রকম অপমান মেনে নেয়া যায় না।’
বাদল বলেন, কুড়ি হাজার কোটি টাকার প্রকল্প সেটা বেড়ে এক লাখ কোটি টাকা করার প্রস্তাব করা হয়। কি কারণে? এটা তামাশা করার দেশ নাকি? যারা প্রজেক্ট বানায় তাদের ধরে এনে পেটানো উচিৎ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 69 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com