সকল বাস টার্মিনালে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা

Print

চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে দেশের সকল বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করেছে পরিবহন মালিক-শ্রমিক নেতারা। আজ রোববার ফুলবাড়িয়া বাস টার্মিনালে অনুষ্ঠিত সমাবেশে এই ঘোষণা দেন তারা।

সমাবেশে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার পাশাপাশি, সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবি মেনে নিতে সরকারকে আগামী ১২ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। অন্যথায় ১৩ অক্টোবর থেকে সারাদেশে লাগাতার পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

সমাবেশে বক্তারা বলেন, আমরাও চেয়েছিলাম সড়ক নিরাপদ হউক। তাই ইলিয়াস কাঞ্চনের সকল কর্মসূচীর প্রতি পরিবহন সেক্টরের মানুষের সমর্থন ছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি মালিক শ্রমিকদের বিরুদ্ধে অবস্থান নেন। তাঁর পরামর্শেই সড়ক পরিবহন আইনের অনেক ধারায় অপরাধ জামিন অযোগ্য করা হয়েছে। তেমনি চালকদের ফাঁসিরও দাবি জানিয়েছেন তিনি। তাই দেশের সকল বাস টার্মিনালে তাঁকে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

গত ১৯ সেপ্টেম্বর সড়ক পরিবহন বিল-২০১৮ সংসদে পাস হয়। মোট ৪টি সংশোধনী নিয়ে ৫৭ পৃষ্ঠার বিলটি উপস্থাপন করা হলে সংসদে কণ্ঠভোটে পাশ করেন সংসদ সদস্যরা। সড়ক পরিবহন আইন ২০১৮-এর ৮৪, ৯৭ ও ১০৩ ধারায় সংঘটিত অপরাধগুলো জামিন অযোগ্য।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com