সঙ্গীর শোওয়ার ধরন বলে দেবে সম্পর্কে কতটা গভীর  !

Print

সম্পর্কে অন্তরঙ্গতা ঠিক কতটা, তা সহজেই বুঝে নিতে পারবেন আপনার সঙ্গীর শোওয়ার ধরন দেখেই! পৃথিবীর অনেক সম্পর্ক বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানীরা এ বিষয়ে এক মত।

 

শুধু তাই নয়, দুর্বল সম্পর্ককে সুদৃঢ় করতেও সম্পর্ক বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানীরা শোওয়ার ভঙ্গি বদলের পরামর্শ দিয়ে থাকেন। আসুন জেনে নেওয়া যাক, শোওয়ার কোন ভঙ্গি সম্পর্কের বিষয়ে ঠিক কী বলছে!

এই ভাবে শোওয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে খুব মিষ্টি এবং রোমান্টিক বলেই ব্যাখ্যা করেছেন। সেই সঙ্গে এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ একে অপরের প্রতি খুবই বিশ্বস্ত বলেই মত তাঁদের।

এই ভাবে শোওয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে ‘নিরাপদ’ বা নিশ্চিন্ত বলেই ব্যাখ্যা করেছেন। তাঁদের মতে, এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ নিজেদের সম্পর্কের প্রতি আস্থাবান এবং এঁরা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলেই মনে করেন।

এই ভঙ্গিতে শোওয়াকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে স্বস্তি বা তৃপ্তীর ইঙ্গিত বলেই ব্যাখ্যা করেছেন। তাঁদের মতে, এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ নিজেদের সম্পর্ক থেকে যথেষ্ট তৃপ্ত এবং এঁরা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলেই মনে করেন। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটির সম্পর্কের বয়স এক বছর বা তারও কম।

এই ভঙ্গিতে শোওয়া সম্পর্কের ক্ষেত্রে আত্মবিশ্বাস এবং আস্থাকেই ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটি একে অপরকে খুব ভাল করে বোঝেন বা জানেন। এই ভঙ্গিতে শোওয়া সম্পর্কের কোনও সমস্যাকে ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটির মধ্যে কোনও কারণে ক্রমশ সিথিলতা আসছে বা সম্পর্ক কোনও রকম আপোশের মাধ্যমে টিকে রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 228 বার)


Print
bdsaradin24.com