সত্য ঘটনা অবলম্বনে সেই দুধ চোর বাবাকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

Print

সম্প্রতি ঘটে যাওয়া একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে অন্তর্জালে মুক্তি পেয়েছে ‘রিয়েল ফাদার’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ইমতিয়াজ মেহেদী হাসানের কাহিনীচিত্র ও নির্দেশনায় এতে অভিনয় করেছেন সফিউল বি.জিতু ও আসাদুজ্জামান শান।

রাজধানীর বিভিন্ন লোকেশনে চিত্রায়িত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে মূলত সমাজে বাবাদের অবস্থান ও বাস্তবচিত্র তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, মানুষ কতটা নিরুপায় হলে চুরি করতে বাধ্য হয়।

এতে অভিনয় প্রসঙ্গে সফিউল বি.জিতু বলেন, সন্তানের জন্য বাবার দুধ চুরির বিষয়টি সম্প্রতি অনলাইনে ভাইরাল হয়। কাহিনীচিত্রকার ও নির্মাতা ইমতিয়াজ ভাই তখন গল্পটি নিয়ে আমি সহ আমাদের সহশিল্পীকে নিয়ে বসে। পরে তিনি চিত্রনাট্য রচনা করেন। অসম্ভব হৃদয়গ্রাহী করে তিনি পুরো বিষয়টিকে ফুটিয়ে তুলেছেন। নির্মাণেও বজায় রেখেছেন স্বকীয়তা। বাবার চরিত্রে এখানে আমি অভিনয় করেছি। চেষ্টা করেছি সর্বোচ্চটা দেয়ার। আশাকরি কাজটা আপনাদের ভালো লাগবে।

পুলিশের চরিত্রে অভিনয় করা আসাদুজ্জামান শান বলেন, ভাইরালের এই যুগে মানুষ বিষয় ভিত্তিক ভালো কাজ কম দেখেন। নির্মাতা ইমতিয়াজ ভাই বরাবরই এই অবস্থার পরিবর্তনে ব্যতিক্রমী কাজ করেন। যে কাজগুলো মানুষের, সমাজের। আর সেগুলো নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

তিনি বলেন, ‘রিয়েল ফাদার’-এ আমি একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছি। চেষ্টা করেছি ভালো করার। বাকিটা আপনারা দেখে বলতে পারবেন। সবাই আমার জন্য এবং আমাদের টিমের জন্য দোয়া করবেন, যাতে আমরা ভালো ভালো কাজ আপনাদের উপহার দিতে পারি।

নির্মাতা ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, অন্তর্জালে ভাইরাল হওয়া বিষয়টি আমার বিবেককে নাড়া দেয়। তাই দেরি না করে চিত্রনাট্য করে শুটিং করে ফেলি। বিষয়বস্তুটাকে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা ছিল, জানিনা কতটুকু পেরেছি। তবে হ্যাঁ, এতটুকু বলতে পারি গতানুগতিক প্রেমের ঘরানা থেকে বেরিয়ে যদি কেউ এই কাজটা দেখেন- আশাকরি তিনি নিরাশ হবেন না। কারণ এটি জীবনের গল্প, বাবাদের গল্প।

ডাক হরকরা প্রযোজিত ‘রিয়েল ফাদার’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি SM Innovation এর ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com