সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনে গুরুত্ব দিলেন রাষ্ট্রপতি

Print

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে দেখা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান  আগামীদিনে দক্ষ এবং যোগ্য নেতৃত্ব তৈরির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসুর) মতো দেশের সব ছাত্র সংসদের নির্বাচনের ওপর গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীনের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস এই তথ্য জানায়। এ সময় উপাচার্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে বিশ্ববিদ্যালয়ের সার্বিক একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম তুলে ধরেন।

বৈঠকে উপাচার্য রাষ্ট্রপতিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে অবহিত করেন। তিনি রাষ্ট্রপতিকে জানান, এ বারের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল ‘থিম’ হচ্ছে ‘মানসম্পন্ন শিক্ষা : প্রতিবন্ধকতা ও সমাধান’। পাশাপাশি তিনি এবছর ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনের সার্বিক প্রস্তুতি সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন। এছাড়া আগামী ২০২১ সালে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপনে দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সম্পর্কেও অবহিত করা হয়।

রাষ্ট্রপতি এ সময় সুষ্ঠুভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের আয়োজন করায় এবং আগামী দিনে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে দেশের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন করবে বলে আশা প্রকাশ করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com