সমকক্ষ হওয়ার জন্য পুরুষকে হারানোর দরকার নেই

Print

নারীর নিজের শক্তি দেখানোর উপায় হলো পুরুষদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা, তাদের সঙ্গে ঝগড়া করা নয়। এই পথেই পৃথিবীটা আরও সুন্দর হবে- এমনটাই মনে করেন অ্যাঞ্জেলিনা জোলি।

এই হলিউড সুপারস্টারের মতে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করাটাই ক্ষমতার পরিচয়। সমকক্ষ হওয়ার জন্য কাউকে হারাতে হবে না।

জোলি ডিজনির সাম্প্রতিক ছবি ‘ম্যালফিসেন্ট: মিস্ট্রেস অব ইভিল’-এ ভিলেন হয়েছেন। ছবিটির প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন এখন।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, “যখনই কোনো ছবি দেখি যেখানে বলা হয় ‘এই নারী শক্তিশালী’ তখনই দেখি- হয় সেই নারীদের পুরুষকে হারাতে হচ্ছে অথবা সেই পুরুষের সমকক্ষ হতে হচ্ছে বা সেই নারীর কোনো পুরুষকে দরকারই পড়ছে না।” কিন্তু ব্যাপারটি তার উল্টো।

‘ম্যালফিসেন্ট’-এ জোলির সঙ্গে প্রিন্সেস আরোরা চরিত্রে অভিনয় করছেন এলি ফ্যানিং। তার সঙ্গে অভিনয় উপভোগ করেছেন বলেও জানান।

জোলি বলেন, “আমাদের দুজনের চারপাশের পুরুষদের থেকে শেখা এবং ভালোবাসার প্রয়োজন আছে। এ ছবির মাধ্যমে আমার মনে হয় অল্পবয়সী মেয়েদের কাছে একটা গুরুত্বপূর্ণ মেসেজ যাবে। তাদের উদ্দেশে বলি নিজেদের শক্তি খুঁজে বের করো। কিন্তু তার সঙ্গে সঙ্গে তোমাদের চারপাশের পুরুষদের থেকেও শেখো, তাদের শ্রদ্ধা করো।”

এই অভিনেত্রী-নির্মাতা-অ্যাকটিভিস্ট বলেন, নারীকেন্দ্রিক ছবিতে গুরুত্বপূর্ণ বিষয় দুটি- নারীর হিরোইজম ও ভিলেন বা নেতিবাচক শক্তি। এগুলোও একেবারে অন্যভাবে প্রকাশ পায়, ঠিক যেমন পুরুষ হিরোইজমের ছবিতে বিষয়গুলো অন্যভাবে দেখা যায়।

‘ম্যালফিসেন্ট’ প্রসঙ্গে জোলি আরও বলেন, “ছবিতে নারীরা খুব শক্তিশালী। কিন্তু যে ভিলেন সেও একজন নারী। তাকে হারতেই হয়। নানারকম নারী চরিত্রের আনাগোনা আছে ছবিতে। কিন্তু আমি এটাও বলতে চাই যে পুরুষ চরিত্র আছে তারাও অসাধারণ। তারাও কিন্তু সমান গুরুত্বপূর্ণ।”

জোয়াকিম রেনিং পরিচালিত ‘ম্যালফিসেন্ট: মিস্ট্রেস অব ইভিল’ মুক্তি পাবে ১৮ অক্টোবর। আগের কিস্তি ‘ম্যালফিসেন্ট’ মুক্তি পায় ২০১৪ সালে, আয় করে ৭৫ কোটি ডলারের বেশি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com