সমগ্র চীনে মহাবিপদ সংকেত, ধেয়ে আসছে সুপার টাইফুন লেকিমা

Print

চীনের পূর্বতীরের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন লেকিমা। সমগ্র চীনে মহাবিপদ সঙ্কেত জারি করেছে দেশটির জরুরি বিভাগ। শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত সুপার টাইফুন লেকিমা ঘন্টায় ১৯০ কিলোমিটার বেগে তাইওয়ানে আঘাত করেছে।

এদিকে লেকিমার প্রভাবে চীনের ঝেজিয়াং প্রদেশে ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাংহাইয়ের সমুদ্র সৈকত থেকে পর্যটকদের নিরাপদ দূরত্বে থাকতে এবং নৌযান গুলোকে সাংহাই উপকূলে ভিড়ে থাকতে বলেছে দেশটির আবহাওয়া ব্যুরো।

চীনের জরুরি বিভাগ বিবিসিকে জানিয়েছে, চিহ্নিত এলাকাগুলোতে উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালানোর জন্যে ইতোমধ্যেই ইমার্জেন্সি টিম নামানো হয়েছে। চ্যানেল নিউজ এশিয়া তাইওয়ানের কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে, টাইফুনের পূর্বাভাসে শুক্রবার (৯ আগস্ট) দেশটির সকল বাজার, স্কুল, কলেজ বন্ধ রাখা হয়েছে।

সুপার টাইফুন লেকিমার প্রভাবে চীনের পূর্বাঞ্চলীয় ইয়াংযে ও ইয়েলো নদী বিধৌত জিয়াংশু এবং স্যান ডং প্রদেশে আগামী বুধবার (১৪ আগস্ট) পর্যন্ত বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com