সমস্যা আমার নিজের, ম্যানেজমেন্টের না

Print

উচ্চতা ও শরীরের গড়ন কোনটাই বেশি নয়। বড় জোর ৫ ফুট ৭-৮ ইঞ্চি হাইট। ওজন পেস বোলারদের গড়পড়তা যা থাকে, তার চেয়ে বেশ কম। তারপরও শুরু দেখে মনে হয়েছিল তেজি ঘোড়া। কিন্তু যতই দিন গড়ালো ততই কেমন যেন নিষ্প্রভ হয়ে গেলেন শফিউল ইসলাম।

অথচ প্রথম দিকে বলে গতি ছিল বেশ। ১৩০ কিমির ওপরে বল করতেন নিয়মিত। নতুন বল ম্যুভ করানোর ক্ষমতাও ছিল ভালই। বাংলাদেশে হাতে গোনা কজন সুইং বোলারের তালিকায় নামও ছিল। কিন্তু সবই এখন প্রায় ইতিহাস। বারবার ইনজুরিতে পড়া। কখনো লিগ খেলতে গিয়ে, কখনোবা জাতীয় দলের ক্যাম্পে আঘাত পেয়ে ছিটকে গেছেন।

তারপরও ঘুরে ফিরে আবার জাতীয় দলে ডাক পান। কখনো-কখনো ফিরেও আসেন শফিউল। বিশ্বকাপে ছিলেন না। তারপর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছেন। দলের সবচেয়ে সফল বোলারও ছিলেন।

ওঠা নামার পালায় এগিয়ে চলা। ৯ বছরের ক্যারিয়ারে এখন যতটা ওপরে ওঠার কথা ছিল, ঠিক যেখানে থাকা উচিৎ ছিল, সেখানে যেতে না পারায় পরিসংখ্যান সমৃদ্ধ হয়নি। ১১ টেস্টে ১৭ উইকেট, ৫৯ ওয়ানডেতে ৬৯ উইকেট আর ১২ টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেট- যে সে সত্যরই জানান দিচ্ছে।

এমন ক্যারিয়ার নিয়ে খুশি বা সন্তুষ্ট হবার কথা নয়। শফিউলও সন্তুষ্ট নন। তাই তো মুখে একথা, ‘নয় বছর আমি আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। নিজের দিক থেকে আমি খুশি না। যখন জাতীয় দলে জায়গা করে নিয়েছি প্রথমবার, তারপর তিন বছর নিয়মিত খেললাম। মাঝখানে হয়তো খেলতে পারিনি ইনজুরি বা অন্যান্য কারণে। এখনও ক্যারিয়ার শেষ হয়নি। যদি সুযোগ পাই, যেটুকু সুযোগ পাই একটা লক্ষ্য দাঁড় করাতে পারব।’

এই যে কাঙ্ক্ষিত উন্নতি না হওয়া, যেখানে থাকার কথা সেখানে পৌঁছাতে না পারা- এর জন্য দায়ী কে? টিম ম্যানেজমেন্টের অবহেলা, নির্বাচকদের বিবেচনায় না আসা নাকি পারফরমেন্স কিংবা ইনজুরি?

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com