সমাজের দশজনের মত স্বাভাবিক ভাবে চলতে চায় নুরুল ইসলাম! 

Print
নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও, কক্সবাজার
মোহাম্মদ নুরুল ইসলাম ঈদগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শাইর মোহাম্মদের ছেলে । পেশায় একজন দিনমজুর,সংসারে এক স্ত্রী, তিন কন্যা নিয়ে তার বসাবাস।নিত্যদিনের মত সংসারের অভাব মেটাতে কাজের সন্ধানে বিগত ২০১৭ সালের ৫ জুলাই  ছুটে যায় চট্টগ্রামের পটিয়া উপজেলায়। কাজ করার সময় তার জীবনে নেমে আসে এক ভয়াবহ ট্রাজেডি। ঐ এলাকার জনৈক ব্যক্তির বসত ঘরে গাছের ডালপালা পরিষ্কার করতে গিয়ে তার গায়ে পড়ে একটি বড় আকারের গাছের ডাল। সে সময় শরীরের বাম পা’টি ভেঙে যায় নুরুল ইসলামের।একদিকে পা ভাঙা, অন্যদিকে সংসারের হাল টানা যেন তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।অসহায় নুরুল ইসলাম স্থানীয়দের সহযোগিতা , সহায় সম্পদ, ভিটে বাড়ি বিক্রি করে তার পায়ের চিকিৎসার খরচ মিটিয়েছে। এখনো পা’টা সম্পন্ন রূপে সুস্থ হয়নি। স্ক্রের সাহায্য চলাচল করতে গিয়ে দুই বছরে তার  শরীরে আরো কয়েকটি রোগবালাই দেখা দিয়েছে। পায়ের ভিতর থাকা রড বের করাসহ সম্পন্ন সুস্থ হতে বিপুল অর্থের প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে খেটে খাওয়া দিন মজুর নুরুল ইসলাম চিকিৎসার কারনে মাথা গোঁজার ঠাঁই বসত ভিটাটিও বিক্রি   করে এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন পার করছে। এদিকে হতদরিদ্র নুরুল ইসলামের পক্ষে  চিকিৎসার ব্যয় বহন অসম্ভব হয়ে পড়ায় সমাজের বিত্তবান, জনপ্রতিনিধিদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেও না পেয়ে মৃত্যুর প্রহর গুনছে। নুরুল ইসলাম সমাজের দশ জনের মত স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে দেশ – বিদেশে অবস্থানরত প্রবাসী ভাইদের কাছে আর্থিক সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।সকল হৃদয়বান ব্যক্তিদের কাছে জীবন ভিক্ষা চেয়েছেন অসহায় দিনমজুর নুরুল ইসলাম।   তাকে সহযোগিতা করতে চাইলে ০১৮৭৭-২২৯২২৫ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করেছেন তিনি।
উল্লেখ্য, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ( অর্থোপেডিক) ডাঃ চন্দন কুমার দাশের তত্বাবধানে চিকিৎসা চলমান রেখেছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 93 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com