সমাবেশমুখী মিছিল থেকে বিএনপির ৫০ জন আটক

Print

রাজধানীর পল্টন এলাকা থেকে আজ দুপুরে বিএনপির ৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটককৃতদের পল্টন থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি বাতিল এবং বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শনিবার দুপুর থেকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ চলছে। সেই সমাবেশমুখী মিছিল থেকে তাদের আটক করে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিশু বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো বলেন, আটককৃতদের যাচাই-বাছাই চলছে। তবে কী কারণে তাদের আটক করা হয়েছে এ ব্যাপারে কোনোকিছু বলেননি পুলিশের এই কর্মকর্তা।

পূর্বঘোষিত হলেও পুলিশের অনুমতি না পেয়েও আজ দুপুর আড়াইটা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে বিএনপি। সকাল থেকে সমাবেশে যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে শুরু করে দলের নেতাকর্মীরা। এর আগে সকাল ৯টা থেকে নয়াপল্টনে অবস্থান নেয় পুলিশ। দুপুর ১২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের দুই দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে।

অন্যদিকে পুলিশ বিএনপির নেতাকর্মীদের সামনে রাস্তার মাঝে দাঁড়িয়ে ব্যারিকেড তৈরি করেছে।

এর আগে সকালে সমাবেশের অনুমতির জন্য বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে গেলেও কমিশনারের সাক্ষাৎ পায়নি।

তখন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেছিলেন, ‘আমরা সমাবেশের অনুমতির জন্য কমিশনারের কার্যালয়ে এসেছিলাম। কিন্তু তিনি একটি মিটিংয়ে থাকায় আমরা সাক্ষাৎ করতে পারিনি। তাই সেখান থেকে এখন পার্টি অফিসে এসেছি। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।’

পরে দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির নেতারা আবার কমিশনারের সঙ্গে দেখা করতে যান। কিন্তু তখনো দেখা করতে পারেননি বলে জানান সালাম আজাদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
bdsaradin24.com