সম্মেলন ঘিরে আওয়ামী লীগে তৎপরতা

Print

অক্টোবরে জাতীয় সম্মেলন করার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। আর এ সম্মেলন ঘিরে বেড়েছে সাংগঠনিক তৎপরতা। নানামুখী কর্মসূচি আর কর্মব্যস্ততায় কাটছে দায়িত্বপ্রাপ্ত নেতাদের দিনরাত। রমজান, ঈদ ও বাজেট অধিবেশনের কারণে প্রস্তুতির কাজ অনেকটা থমকে ছিল। তবে ওইসময় পরিকল্পনা চূড়ান্ত করা হয়। এখন জেলায় জেলায় সাংগঠনিক সফর শুরু করতে যাচ্ছেন দলের কেন্দ্রীয় নেতারা। ২০১৬ সালের ২২ ও ২৩শে অক্টোবর দলটির সর্বশেষ সম্মেলন হয়। সে হিসাবে আওয়ামী লীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের ২৩শে অক্টোবর।

একারণে অক্টোবরেই আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের সিদ্ধান্ত নেয়া হয় দলটির কার্যনির্বাহী সংসদের বৈঠকে। এ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান মানবজমিনকে বলেন, কাউন্সিল ঘিরে আওয়ামী লীগ প্রস্তুতি শুরু করেছে। এজন্য সাংগঠনিক সফর গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে। সম্মেলন নিয়ে যেনো কোন ধরণের বিভেদ না থাকে সে বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে। তিনি বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনা সম্মেলন নিয়ে আমাদের সুনির্দিষ্ট কিছু পরামর্শ ও দায়িত্ব দিয়েছেন। আমরা সেগুলো নিয়ে নিরলস কাজ করছি। আশা করি এবারের সম্মেলন হবে সবচেয়ে ভালো এবং সাংগঠনিকভাবে গোছালো। আবদুর রহমান বলেন, এ লক্ষ্যে কাউন্সিলের আগে দলের মধ্যে বড় ধরনের বিভেদ কমাতে ওই টিম উদ্যোগ নেবে। পাশাপাশি কাউন্সিলকে উৎসবমূখর করতে কাজ করবে তারা। এদিকে তৃণমূল নেতা-কর্মীরা দল নিয়ে কি ভাবছেন তাও খতিয়ে দেখবেন টিমের সদস্যরা। তৃণমূলের মতামত ও অভিপ্রায়ের কথা শুনবেন তারা। নেতারা জানিয়েছেন, দলের ২১তম জাতীয় সম্মেলন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে হবে। উদ্বোধনী অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের বিভিন্ন পর্যায়ের নেতারা জানান, দলে নতুন নেতৃত্ব তৈরি করতে সম্মেলনে কেন্দ্রীয় কমিটিতে তরুণদের অগ্রাধিকার দেয়া হবে। এতে বেশ কিছু নতুন মুখ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে স্থান পাবেন। পাশাপাশি বর্তমান কমিটি থেকে বাদ পড়বেন অনেকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com