সম্রাটের জন্য তদবির করেছিলেন নানক

Print

আওয়ামী যুবলীগের সর্বশেষ সম্মেলনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে যুবলীগ দক্ষিণের সভাপতি করতে চাননি। যুবলীগের বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীও সম্রাটকে বাদ দিতে চেয়েছিলেন। কিন্তু জাহাঙ্গীর কবির নানকের অনুরোধেই সম্রাটকে দক্ষিণের সভাপতি করা হয়েছিল। আজকে যখন ঢাকা দক্ষিণের যুবলীগ নিয়ে তীব্র সমালোচনা, নেতাদের বিরুদ্ধে অন্তহীন অভিযোগ উঠছে তখন বাংলা ইনসাইডার অনুসন্ধান করতে গিয়ে এই চাঞ্চল্যকর তথ্য পেয়েছে।

যুবলীগে জাহাঙ্গীর কবির নানক এবং মির্জা আজম যখন নেতৃত্বে আসেন, তখন ওমর ফারুক চৌধুরী হয়েছিলেন যুবলীগের সহ-সভাপতি। রাজনীতির ঘরোয়া আড্ডায় তাদেরকে বলা হতো ‘ত্রিরত্ন’। তারা তিনজন হরিহর আত্মা ছিলেন, একে অন্যকে ছাড়া চলতেন না। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতসহ সমস্ত কর্মসূচিতে তারা তিনজন একসঙ্গেই অংশগ্রহণ করতেন। কিন্তু ওয়ান ইলেভেনের সময় জাহাঙ্গীর কবির নানক এবং মির্জা আজম পালিয়ে ভারতে চলে যান। ওমর ফারুক চৌধুরী তখন ঢাকায় ছিলেন। আর তখনই যুবলীগের নেতৃত্ব তার হাতে চলে আসে। যুবলীগকে সংগঠিত করা, ওয়ান ইলেভেনে শেখ হাসিনার মুক্তির দাবিতে আন্দোলন করা, শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করাসহ বিভিন্ন কর্মকাণ্ডে তিনি সক্রিয় ছিলেন। এ কারণেই ওয়ান ইলেভেনের পরে ওমর ফারুক চৌধুরী যুবলীগের পাদপ্রদীপে আসেন।

২০০৯ এ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসীন হলে জাহাঙ্গীর কবির নানক এমপি এবং প্রতিমন্ত্রী হন, আর মির্জা আজম হন এমপি এবং হুইপ। ফলে এসময় যুবলীগের পুরো কর্তৃত্ব চলে আসে ওমর ফারুক চৌধুরীর হাতে। আর প্রতিমন্ত্রী হওয়ার পরে জাহাঙ্গীর কবির নানক যুবলীগের নেতৃত্ব ছেড়ে দেন। তখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ওমর ফারুক চৌধুরী। কিন্তু যখন যুবলীগের কাউন্সিল করার নির্দেশ দেওয়া হয় তখন জাহাঙ্গীর কবির নানক এবং ওমর ফারুক চৌধুরী দুইজনেই যুবলীগের চেয়ারম্যান পদের জন্য প্রধানমন্ত্রীর কাছে তদবির করেছিলেন বলে আওয়ামী লীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com