সম্রাট আতঙ্কে নেতারা

Print

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন এরকম তথ্য ছড়িয়ে পরার পর অনেকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষ করে শীর্ষস্থানীয় নেতারা এখন সম্রাট আতঙ্কে ভুগছেন। কারণ সম্রাট গত দশ বছরে শুধু দক্ষিণ যুবলীগের নেতৃত্ব দেননি শেখ হাসিনা ছাড়া প্রায় সবার সঙ্গেই সখ্যতা জমিয়ে তুলেছিলেন। সবার সঙ্গে তাঁর লেনদেন ছিল।

যুবলীগের একজন নেতা বলেছে যে, সম্রাট সাহায্য করেনি এমন আওয়ামী লীগের নেতা খুব কম। বিভিন্ন আওয়ামী লীগের নেতাকেই কখনও নির্বাচনের অজুহাতে, কখনও সাংগঠনিক কাজে বা কখনও একান্ত ব্যক্তিগত প্রয়োজনে সহযোগিতা করেছিলেন। এইসব সহযোগিতা যে নিস্বার্থ ছিল এমনটিও নয়। এসব সহযোগিতার কারণেই সম্রাটের মাফিয়া হয়ে ওঠাকে মুখ বুজে সহ্য করেছেন আওয়ামী লীগের অনেক নেতাই। আওয়ামী লীগের মধ্যে এরকম ধারণা ছিল যে, সম্রাট ধরাছোয়ার বাইরে। তাকে ছাড়া ঢাকা মহানগরীতে জনসমাগম করা অসম্ভব ব্যাপার, সংগঠন চালানো সম্ভব নয়। ঢাকা মহানগরীতে আওয়ামী লীগের জনসভা করার জন্য সম্রাট যেন ছিল এক অপরিহার্যতা। সম্রাট ছাড়া যেন জনসভায় লোক সমাগম করা যায়না। ক্যাডার রাজনীতি করার কারণে সম্রাটের নেটওয়ার্ক ছিল তৃণমূল পর্যন্ত বিস্তৃত। ক্যাসিনোর টাকা, চাঁদাবাজির টাকা তিনি দেদারসে বিলিয়েছেন তৃণমূল পর্যন্ত। যার কারণে তাঁর ভক্ত এবং ক্যাডার কর্মী বাহিনীর সংখ্যা কম নয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com