সময়মতো চালু হচ্ছে না মেট্রোরেল

Print

এক বছর পিছিয়ে ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঢাকায় মেট্রোরেল চালু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।

২০২০ সালে মেট্টোরেল চালু হওয়ার কথা ছিল।

বুধবার সকালে আগারগাঁওয়ে মেট্রোরেল প্রকল্পের একটি সাইট অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এমএএন সিদ্দিক জানান, ২০২১ সালের ডিসেম্বরে মেট্রোরেলের প্রকল্পের মোট ছয়টি পর্বের মধ্যে ‘প্রথম একটি প্রকল্পের’ আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

এছাড়া, মেট্রারেল প্রকল্পের প্রথম পর্বের (উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত) পূর্ত কাজ ২০১৯ সালের ডিসেম্বরে এবং দ্বিতীয় পর্বের (আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত) পূর্ত কাজ ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবে বলেও জানান তিনি।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির এই কর্মকর্তা আরো জানান, ২০২০ সালের ১৫ জুন থেকে বিদেশ হতে মেট্রোরেলের আনুষাঙ্গিক জিনিসপত্র (সেট) আনা শুরু হবে। সেগুলো আনার পর বেশ কয়েকদিন পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালিয়ে দেখা হবে। এর পর নির্দিষ্ট দিন থেকে আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা চালু করা হবে।

এসময় সেখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও উপস্থিত ছিলেন।

মেট্রোরেল প্রকল্পের মোট ছয়টি পর্বের কথা তুলে ধরে তিনি বলেন, “মেট্রোরেলের প্রথম প্রকল্পের যাত্রা শুরু হলেই যে রাজধানীর যানজট নিরসন হয়ে যাবে, তা নয়। এর জন্য ২০৩০ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com