সরিষাবাড়ীতে দূর্গা মন্দিরে হামলায় পুলিশ সদস্য সহ আহত-৫

Print

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে শারদীয় দুর্গাপুজায় ২টি মন্দিরে সন্ত্রাসী হামলায় পুলিশ সহ অন্ততঃ ৫জন আহত হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।ঘটনাটি বৃহস্পতিবার রাত পৃথক স্থানে ও সময়ে সরিষাবাড়ী পৌরসভার বিজেসি কলোনী দূর্গা ও কালি মন্দির এবং আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। পুলিশের উপর হামলায় ঘটনায় বিজেসি কলোনী দূর্গা ও কালি ম›িনরে কর্তব্যরত পুলিশ সদস্য জাহিদ কে মারধর করার অভিযোগে সরিষাবাড়ী থানায় পুথক একটি মামলা গতকাল শুক্রবার দায়ের করা হয়েছে। যার নং-১৬,তারিখ-১৯/১০/২০১৮ইং।
পুলিশ,মন্দির কমিটি এবং প্রত্যক্ষ দর্শী ভক্তদের সূত্রে জানা গেছে,সরিষাবাড়ী পৌরসভার বিজেসি কলোনী দূর্গা ও কালি মন্দির বৃহস্পতিবার রাত ১০টার দিকে পৌরসভার ভুরারবাড়ী গ্রামের শনি মিয়ার পুত্র বাচ্চু মিয়া’র নেতৃত্বে সরিষাবাড়ী বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ, সভাপতি সনজিৎ,পৌরসভার ১নং ওযার্ড যুবলীগের সহ সভাপতি মনিরুজ্জামান সুজন সহ১০/১২ জন বিজেসি কলোনী দূর্গ ও কালি মন্দিরে প্রবেশের জন্য ভীড় জমায়। এ সময় মন্দিরের দায়িত্ব প্রাপ্ত জামালপুর পুলিশ লাইনের পুলিশ সদস্য জাহিদ তাদের ভীড় জমাতে বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে উঠে। এ সময় বাচ্চুর নেতৃত্বে সন্ত্রাসীরা জাহিদকে কলার ধরে টেনে হিচড়ে কিল ঘুসি দিয়ে আহত করে মাটিতে ফেলে দেয়। এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন এগিয়ে এল তারা চলে যায়। হামলার ঘটনায় মাসুদ কে প্রধান আসামী করে পুলিশ সদস্য জাহিদ বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে এবং আরও ৩/৪ জন কে অজ্ঞাত জনকে আসামী করে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন।
অপর দিকে,বৃহস্পতিবার রাত ১১টার দিকে পৌরসভার আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে উপজেলার পোগলদিঘা ইউপির বয়ড়া কুলঘাট এলাকার ফারুক ডিজিটাল সাউন্ড সিষ্টেমের মালিক ফারুক মিয়া সাউন্ড বক্্র মন্দিরে ভাড়া দেন। সাউন্ড বক্্র ভাড়া প্রদানকারী ফারুকের সাথে উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর মূলবাড়ী গ্রামের মহর আলী’র ছেলে লিখন মিয়ার নেতৃত্বে পূর্ব শত্র“তার জের ও তার অপারেটর হাসান এবং দিপু মিয়াকে মারধর ও মন্দিরের সামনে রাখা ফারুকের মোটর সাইকেল ভাংচুর করে।এ সময় মন্দিরে দায়িত্বরত জামালপুর পুলিশ লাইনের এস আই জাহিদুর রহমান প্রতিবাদ করলেও তাকে ধাক্কাধাক্কি করে সরিয়ে দেয় সন্ত্রাসীরা। পরে সরিষাবাড়ী থানা পুলিশ ও পূজা মন্দিরের সভাপতি মহাদেব সাহা সাধারন সম্পাদক রবিন্দ্র সাহা নন্দ সহ অনান্যরা প্রতিবাদ করলে এবং পুলিশের উপস্থিতী টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এ ব্যাপারে সন্ত্রাসী হামলার শিকার ফারুক হোসেন অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে সাতপোয়া ইউপির চর মূলবাড়ি গ্রামের মহর আলীর পুত্র লিখন,ভুরার বাড়ী মহল্লার শনি মিয়ার ছেলে বাচ্চু মিয়া,ধানাটা গ্রামের টিক্কা মিয়ার ছেলে রবিন,খলিলের ছেলে রাকিব,তালুকদার বাড়ীর রাজু সহ ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল আমাদের উপর হামলা চালিয়ে আমাদের রক্তাক্ত ও মোটর সাইকেল ভাংচুর করেছে। হামলায় প্রতিমা বা পুজার কোন ক্ষয় ক্ষতি বা সনাতন ধর্মালমাবীরা হতাহত হয়নি বলে জানাগেছে। ১৫ ই অক্টোবর মহা পঞ্চমীর মধ্য দিয়ে শারদিয়া দুর্গাপুজা উৎসব ১৯শে অক্টোবর শুক্রবার ৪৪টি প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শান্তি পূর্ণ ভাবে শেষ হয়।
আরামনগর কৃষ্ণ কালি মন্দিরের সভাপতি মহাদেব সাহা সাধারন সম্পাদক রবিন্দ্র সাহা নন্দ বলেন,বহিরাগত কিছু লোকজন আমাদের মন্দিরে ভাড়া দেয়া ফারুক ডিজিটাল সাউন্ড সিষ্টেমের মালিক ফারুক সহ তার লোকজনকে মারপিট করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের আইনগত ব্যাবস্থা নেয়া দরকার। তিনি আরও বলেন আমাদের লোকজন ও পূজার কোন ক্ষয়ক্ষতি হয়নি।
সরিষাবাড়ী বিজেসি কলোনী দূর্গা ও কালি মন্দিরের সভাপতি মোহন চৌহান তার পূজা মন্ডপে ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি আরও বলেন আমাদের লোকজন ও পূজার ক্ষয়ক্ষতি হয়নি
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান বলেন, পৌরসভার বিজেএমসি কলোনী দূর্গা ও কালি মন্দিরের ঘটনায় মামলা হয়েছে।তবে আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনায় কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, উপজেলার ২টি দূর্গা মন্দিরে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অন্য সব মন্দিরে প্রশাসনের কড়া তদারকি এবং পুলিশের কড়া নিরাপত্তা মূলক ব্যাবস্থা নেয়ায় ও শান্তিপূর্ণ ভাবে দূর্গা উৎসব উদযাপিত হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 107 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com