সর্বস্তরের মানুষকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন অসীম-অপু দম্পতি

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ

আজ শ্রীকৃষ্ণের আবিভার্ব দিবস। সনাতন ধর্ম মতে দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রীমতি দেবকীর আরাধনা বলে অযোনী সম্ভাবনা স্বয়ং ভগবান শ্রীকৃষ্ণের আবিভার্ব ঘটে । দুষ্টের দমন শ্রীষ্টের পালনের লক্ষে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষরূপে পৃথিবীতে আবির্ভূত হন।

এ দিবসে উপবাস, পূজা-অর্চনা ও নামকীর্তনসহ বিভিন্ন আচার-উপাচার পালন করছেন হিন্দু সম্প্রদায়। এছাড়া ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে যথাযোগ্য আনুষ্ঠানিকতায় তারা দিবসটি উদযাপন

করছেন তারা ।

 

এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। প্রতি বছরের মতো এবারও জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে কেন্দ্রীয়ভাবে মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নানা কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়া রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, ইসকনসহ বিভিন্ন মন্দিরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক,নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের জাতীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল এমপি এবং তাঁর সহধর্মিনী বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক,সংরক্ষিত আসনের সাবেক সাংসদ অধ্যাপক অপু উকিল পৃথক বার্তায় কেন্দুয়া=আটপাড়াবাসীসহ সারাদেশে বসবাসরত সনাতন ধর্মাবলম্বীদের ও জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষকে জন্মাষ্টমী উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন  শুভেচ্ছা জানিয়েছেন।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com